করোনা ভাইরাসে চিনে মৃতের সংখ্যা আরও বাড়ল

0

ওয়েবডেস্ক: করোনাভাইরাসের থাবায় চিনে মৃতের সংখ্যা বেড়ে হল ১৩২। মঙ্গলবার পর্যন্ত এই সংখ্যা ছিল ১০৬। ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে ২৬।

বুধবার সকালে চিনের জাতীয় স্বাস্থ্য কর্মীদের দেওয়া তথ্য অনুযায়ী সে দেশের নভেল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬০০০। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে ১৪৫৯ জন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

বেজিংয়ে ৯১ এবং সাংহাইতে ৮০ জনের রক্তে পাওয়া গিয়েছে করোনা ভাইরাস। এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে তিব্বতেও।

এই নতুন আতঙ্ক ক্রমে জাঁকিয়ে বসছে বিশ্বের নানা প্রান্তে। ১৭ টি দেশে অন্তত ৬০ জন এমন রোগীর হদিস মিলেছে যাঁদের প্রত্যেকের দেহেই নভেল করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত। আমেরিকা, ম্যাকাও, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান প্রমুখ দেশের পাশাপাশি জার্মানি ও শ্রীলঙ্কাতেও আক্রান্তের খোঁজ মিলেছে।

আরও পড়ুন ভয়াবহ বাস দুর্ঘটনায় মৃত ২৫

যদিও কোনো ভারতীয়ের শরীরে এখনও পর্যন্ত করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি তবে সন্দেহের তালিকায় রয়েছেন ১৭ জন। তাঁদের যাবতীয় পরীক্ষানিরীক্ষা করা হচ্ছে। রক্তের নমুনা পাঠানো হয়েছে পুনের ন্যাশনাল ইন্সটিটিউট অব ভাইরোলজিতে।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন