আটলান্টা: আটলান্টা থেকে মিলাওয়াউকি যাচ্ছিল উড়ানটি। ডেল্টা এয়ারলাইন্স-এর বিমান। যাত্রার প্রস্তুতি যখন প্রায় শেষ, এমন সময় বিশেষ দরকারে উড়ানের রেস্ট রুম ব্যবহারের প্রয়োজন হয়ে পড়ে কিমা হ্যামিলটনের। ফলস্বরূপ উড়ান থেকে জোর করেই হ্যামিলটনকে নামিয়ে দেন বিমান কর্তৃপক্ষ।

গত ১৮ এপ্রিলের ঘটনা। কিমা রেস্ট রুম ব্যবহার করতে চান বুঝতে পেরে উড়ানের পরিচারিকা তাঁকে বলেন ওড়ার তালিকায় তিন নম্বরে রয়েছে তাঁদের উড়ান। তাই এখন রেস্ট রুম ব্যবহার করা সম্ভব নয়। পরিচারিকার বারণ শুনে নিজের আসনেই বসে পড়েন কিমা। কিন্তু কিছুক্ষণের মধ্যেই খুব দরকার হওয়ায় ওড়ার আগেই উঠে যেতে হয় হ্যামিলটনকে।

আরও পড়ুন; যাত্রীকে রক্তাক্ত অবস্থায় বিমান থেকে নামানোর চেষ্টা, বিতর্কে উড়ান সংস্থা

ঠিক তখনই বিমানচালক এসে যাত্রীদের উদ্দেশে বলেন, উড়ানকে আবার ফিরে যেতে হবে এক যাত্রীকে নামানোর জন্য। দুই বিমানকর্মী জোর করে হ্যামিলটনকে নামানোর চেষ্টা করেন। কিমা উড়ান থেকে নামতে অস্বীকার করলে উড়ানের সব যাত্রীকেই নামতে বলা হয়। পরে কিমা হ্যামিলটনকে ছাড়া বাকি সব যাত্রীকেই বিমানে উঠতে দেওয়া হয়।

বিমান কর্তৃপক্ষ এই ঘটনা প্রসঙ্গে একটি লিখিত বিবৃতিতে উল্লেখ করে,”আমাদের বিমানকর্মীরা খুবই দক্ষতার সঙ্গে যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই কাজ করেন। বিমান ওঠা-নামার মতো মুহূর্তে আরও বেশি সতর্কতা অবলম্বন করেন তাঁরা”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here