Connect with us

বিদেশ

তিনি না থাকলে উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ বাঁধত, ভাষণে নিজের সাফল্যের খতিয়ানই দিলেন ট্রাম্প

ওয়েবডেস্ক: তিনি মার্কিন প্রেসিডেন্ট না হলে উত্তর কোরিয়ার সঙ্গে কবে যুদ্ধ বেঁধে যেত। ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ ভাষণে এ ভাবেই নিজের সাফল্যের কথা তুলে ধরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাশাপাশি ফের একবার মেক্সিকো প্রাচীরের প্রসঙ্গও তুললেন তিনি। ৫৭০ কোটি ডলারে প্রাচীর তৈরির ‘স্বপ্ন’ ভঙ্গ হলে, জাতীয় সঙ্কট তৈরি হতে পারে বলে মঙ্গলবার সতর্ক করলেন ট্রাম্প। […]

Published

on

donald trump

ওয়েবডেস্ক: তিনি মার্কিন প্রেসিডেন্ট না হলে উত্তর কোরিয়ার সঙ্গে কবে যুদ্ধ বেঁধে যেত। ‘স্টেট অব দ্য ইউনিয়ন’ ভাষণে এ ভাবেই নিজের সাফল্যের কথা তুলে ধরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

পাশাপাশি ফের একবার মেক্সিকো প্রাচীরের প্রসঙ্গও তুললেন তিনি। ৫৭০ কোটি ডলারে প্রাচীর তৈরির ‘স্বপ্ন’ ভঙ্গ হলে, জাতীয় সঙ্কট তৈরি হতে পারে বলে মঙ্গলবার সতর্ক করলেন ট্রাম্প।

Loading videos...

কংগ্রেসে এ দিনের মার্কিন প্রেসিডেন্টের ভাষণের দিকে নজর ছিল আমেরিকাবাসীর। টানা ৩৫ দিন ধরে শাটডাউন চলার পর দেশের আর্থিক এবং রাজনৈতিক পরিস্থিতি বিষয়ে ডোনাল্ড ট্রাম্প কী আলোকপাত করেন, সেটাই ছিল কংগ্রেসের মূল আকর্ষণ।

তবে এ দিনের ভাষণে অনেকটাই সুর নরম ছিল ট্রাম্পের। সম্ভবত ৩৫ দিনের শাটডাউনের ছায়া থাকার ফলেই এমন রূপ।

আরও পড়ুন এ বার কলকাতা পুলিশের দুই ডিসিকে তলব ইডির

নিজের ভাষণে তিনি বলেন, “আজ আমি যে এজেন্ডার কথা বলছি, তা রিপাবলিকান বা ডেমোক্র্যাটের জন্য নয়। দেশের জন্য। আমাদের রাজনৈতিক প্রতিহিংসা, ভিন্ন মত, সংঘাত পেরিয়ে ঐক্যমতে আসতে হবে।”

কিম জন উনকে সজ্জন ব্যক্তি দাবি করে ট্রাম বলেন, ফেব্রুয়ারিতে ভিয়েতনামে ফের তাঁর সঙ্গে সাক্ষাৎ হবে ট্রাম্পের। দুই দেশের বোঝাপড়ার কাজ অনেকটাই এগিয়েছে, এবং সেটা যে তাঁর জন্যই হয়েছে, সেই কথাও বলেন ট্রাম্প।

অভিবাসন নীতিতেও নিয়ে সরব হন ডোলান্ড ট্রাম্প। তিনি বলেন, বিশ্বের কাছে দেখানোর সময় এসেছে অনুপ্রবেশ, মাদকপাচার, নারী ও শিশুপাচার কঠোর হাতে দমন করছে আমেরিকা।

তেল এবং গ্যাস উৎদনে বিশ্বের প্রথম স্থানে আমেরিকা। এটা তাঁর সাফল্য বলে তুলে ধরেন ট্রাম্প। কূটনৈতিক সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্র যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে, সেখানেও নিজের প্রশংসা তুলে ধরেন তিনি।

তাঁর প্রায় ৮২ মিনিটের বক্তৃতায় সিরিয়ার সমস্যা, অবৈধ শরণার্থী প্রবেশ নিয়েই বেশি সরব হতে দেখা গেল ট্রাম্পকে।

বিদেশ

ব্রিটিশ রাজপরিবারের কিছু সদস্যকে বর্ণবিদ্বেষী বলে চার্লসের পুত্রবধূ মেঘান বললেন, তিনি ‘আর বেঁচে থাকতে চাননি’

গত মাসেই হ্যারি ও মেঘান জানিয়ে দিয়েছেন, তাঁরা আর রাজপরিবারের দায়িত্বপ্রাপ্ত সদস্য হিসাবে ফিরবেন না।

Published

on

বাকিংহাম প্রাসাদ এবং মেঘান-হ্যারি।

খবর অনলাইন ডেস্ক: ব্রিটিশ রাজপরিবারের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ করে ডাচেস অফ সাসেক্স (Duchess of Sussex) মেঘান মার্কল (Meghan Markle) বললেন, “আমি আর বেঁচে থাকতে চাইনি।”

যুবরাজ চার্লস এবং লেডি ডায়ানার কনিষ্ঠ পুত্র রাজকুমার হ্যারির (Prince Harry) স্ত্রী মেঘান মার্কল এক টিভি সাক্ষাৎকারে বলেন, যখন রাজপরিবারের এক সদস্য হ্যারিকে তাঁদের ছেলের গায়ের রঙ নিয়ে জানতে চেয়েছিল সে কতটা কালো হতে পারে, সে দিন তাঁর জীবনে সব চেয়ে খারাপ সময়টা এসেছিল।

Loading videos...

হ্যারি ও মেঘানের পুত্র আর্কির বয়স এখন ১ বছর। মেঘান বলেন, সে যখন জন্মায় তখনই তার গায়ের রঙ নিয়ে রাজপরিবারে চর্চা শুরু হয়েছিল আর সেই কারণেই তাকে প্রিন্স উপাধি থেকে বঞ্চিত করা হয়।

“হ্যারির সঙ্গে ওদের পরিবারের এ সব আলোচনা হত আর সে সব কথা হ্যারি আমাকে এসে বলত”, মার্কিন টিভি ব্যাক্তিত্ব অপরা উইনফ্রির সঙ্গে এক একান্ত সাক্ষাৎকারে এ কথা বলেন মেঘান। সেই সাক্ষাৎকারে হ্যারিও উপস্থিত ছিলেন। মেঘান বা হ্যারি, কেউই অবশ্য বলতে চাননি রাজপরিবারের কে বা কারা তাদের ছেলের গায়ের রঙ নিয়ে উদ্বেগ প্রকাশ করত।

বর্ণবিদ্বেষের অভিযোগ

৩৯ বছরের মেঘানের মা কৃষ্ণাঙ্গ এবং বাবা শ্বেতাঙ্গ। ২০১৮ সালে হ্যারির সঙ্গে তাঁর বিয়ে হয়। ব্রিটিশ রাজপরিবারে বিয়ে হওয়ার আগে তিনি একেবারেই সাদাসিধে ছিলেন। উইন্ডসর প্রাসাদে সেই তারকাখচিত বিবাহ অনুষ্ঠানের পর প্রায় তিন বছর কেটে গিয়েছে। মেঘান বলেন, এই সময়ের মধ্যে তিনি রাজপরিবারের অনেককেই দেখেছেন যাঁরা নৃশংস, মিথ্যাবাদী আর বর্ণবিদ্বেষী কথাবার্তা তাঁদের মুখে লেগেই আছে।

এ ব্যাপারে তিনি হ্যারির বড়োভাই প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেটকে কাঠগড়ায় তোলেন। মেঘানের অভিযোগ, এই কেট বিয়ের আগে তাঁকে কাঁদিয়েছিলেন।

রাজপরিবারের খোলাখুলি সমালোচনা করা সত্ত্বেও মেঘান বা হ্যারি কেউই সরাসরি রানি এলিজাবেথকে আক্রমণ করেননি। তবে মেঘানের অভিযোগ, তাঁর দুর্দশায় এবং বর্ণবিদ্বেষী নানা মন্তব্যে জেরবার হয়ে তিনি যখন সাহায্য চেয়েছেন, তখন ‘দ্য ফার্ম’-এর কেউ তাতে কান দেননি, বরং তাঁকে চুপ করিয়ে দেওয়া হয়েছে। ‘দ্য ফার্ম’-এর কর্ত্রী তো স্বয়ং রানি এলিজাবেথ। এখানে উল্লেখ্য, মেঘান ব্রিটিশ রাজপরিবারকে ‘দ্য ফার্ম’ নামে অভিহিত করেন।

বলতে বলতে চোখে জল এসে যায় মেঘানের। চোখ মুছতে মুছতে তিনি বলেন, “আর বাঁচার ইচ্ছা ছিল না। অবিরাম সেই ভয়াবহ চিন্তায় ডুবে থাকতাম। মনে পড়ে হ্যারি কী ভাবে আমাকে সেই অবস্থা থেকে বের করে আনে।”

দু’ ঘণ্টা ধরে চলে সাক্ষাৎপর্ব। ব্রিটেনে তা সোমবার সকালে সম্প্রচার করা হয়। বাকিংহাম প্রাসাদ (Buckingham Palace) থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ব্রিটিশ রাজপরিবার নিয়ে এ ধরনের সাক্ষাৎকার এর আগে হয়েছিল হ্যারির মা প্রিন্সেস ডায়ানার ক্ষেত্রে। ১৯৯৫ সালে এক সবিস্তার সাক্ষাৎকারে লেডি ডায়ানা বুঝিয়েছিলেন কেন যুবরাজ চার্লস-এর সঙ্গে তাঁর বিয়ে ব্যর্থ হয়ে গেল।

রাজপরিবারের সঙ্গে বিচ্ছেদ

হ্যারি ও মেঘানের বিয়ে নিয়ে ব্রিটিশ রাজপরিবারে যে সংকটের সৃষ্টি হয়েছিল, তা থেকে সরে আসার জন্য ২০২০-এর জানুয়ারিতে তাঁরা তাঁদের রাজকীয় দায়িত্ব থেকে অব্যাহতি নেন। গত মাসে বাকিংহাম প্রাসাদ এই ভাঙনের সত্যতা স্বীকার করে জানায়, এটা স্থায়ী হবে।

ওই সাক্ষাৎকারে প্রিন্স হ্যারি বলেন, তিনি যখন রাজপরিবার থেকে সরে আসতে চেয়েছিলেন, তখন তাঁর বাবা যুবরাজ চার্লসও তাঁর ফোন ধরা বন্ধ করে দিয়েছিলেন।

হ্যারি-মেঘান আলাদা ভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসের সিদ্ধান্ত নেন। তাঁরা ক্যালিফোর্নিয়ায় বসবাস করতে শুরু করেছেন। গত মাসেই তাঁরা জানিয়ে দিয়েছেন, তাঁরা আর রাজপরিবারের দায়িত্বপ্রাপ্ত সদস্য হিসাবে ফিরবেন না।

আরও পড়ুন: ধর্ষককে বিয়ে করতে বলেননি, জানিয়ে দিলেন প্রধান বিচারপতি

Continue Reading

বিদেশ

একের পর এক প্রবল শক্তিশালী ভূমিকম্প, সুনামির আশঙ্কায় তিন দেশের প্রায় এক লক্ষ মানুষকে নিরাপদে সরানো হল

ভূমিকম্পের এই সারি শুরু হয়েছিল নিউজিল্যান্ড উপকূল থেকে মাত্র ১৭৪ কিলোমিটার দূরে।

Published

on

তবে বেশি বড়ো ঢেউ আছড়ে না পড়ায় স্বস্তি।

খবরঅনলাইন ডেস্ক: প্রশান্ত মহাসাগরীয় অগ্নিবলয়ে এত কম সময়ের মধ্যে এতগুলো শক্তিশালী ভূমিকম্প এর আগে কখনও দেখা যায়নি। শুক্রবার ঠিক সেটাই হল নিউজিল্যান্ড সংলগ্ন প্রশান্ত মহাসাগরের মধ্যে। আর সে কারণে ভয়াবহ সুনামির আশঙ্কায় খালি করে দেওয়া হল উপকূল। তবে শেষ পর্যন্ত খবর, সমুদ্রে হালকা জলোচ্ছ্বাস দেখা গেলেও প্রবল ঢেউ আছড়ে বলেনি। বাসিন্দাদের বাড়ি ফেরার নির্দেশ দেওয়া হলেও এখনও সমুদ্রের কাছে যেতে নিষেধ করা হয়েছে।

নিউজিল্যান্ড, নিউ ক্যালেডোনিয়া এবং ভানুয়াতুর উপকূলবর্তী অঞ্চলের বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। তিন দেশের প্রায় এক লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরতে বলা হয়।

Loading videos...

ভূমিকম্পের এই সারি শুরু হয়েছিল নিউজিল্যান্ড উপকূল থেকে মাত্র ১৭৪ কিলোমিটার দূরে। স্থানীয় সময় শুক্রবার সকালে ৭.৩-এর এই কম্পনটি যথেষ্ট শক্তিশালী ছিল। এর চার ঘণ্টা পর ৭.৪ মাত্রার ভূমিকম্প হানা দেয় নিউজিল্যান্ডের কেরমাডেক দ্বীপে। প্রবল আতঙ্ক ছড়ায় এর ঠিক দেড় ঘণ্টা পর, যখন ওই কেরমাডেক দ্বীপেই অনুভূত হয় ৮.১ মাত্রার কম্পন।

এতগুলো কম্পনের পর আর কোনো ঝুঁকি নিতে চায়নি নিউজিল্যান্ড সরকার। উপকূল থেকে বাসিন্দাদের সরানোর নির্দেশ দেওয়া হয় সুনামির কথা ভেবে। নিউজিল্যান্ডের উত্তর দ্বীপের উপকূলের সব বাসিন্দাকে সরানোর নির্দেশ দেওয়া হয়। সতর্কতার সাইরেন বাজতে শুরু করে উপকূল জুড়ে। ওপটিকি নামক একটি গোটা শহর খালি করে দেওয়া হয়।

তবে স্থানীয় সময় শুক্রবার দুপুর ১:২৫-এ সুনামির সতর্কতা কিছুটা কমানো হয়। প্রশাসন থেকে জানানো হয় বড়ো ঢেউ যা আসার তা এসে গিয়েছে। পূর্ব উপকূলের টোকমুরুতে বড়ো ঢেউ আছড়ে পড়ার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। তবে এর থেকে বেশি বড়ো ক্ষয়ক্ষতি কিছু হয়নি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

বয়স মেপে চলছে টিকাকরণ, কেন্দ্রের কাছে ব্যাখ্যা চাইল হাইকোর্ট

Continue Reading

বিদেশ

বিনে পয়সায় চাঁদ ঘুরে দেখার সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

চাঁদ ঘুরে দেখতে আট জনকে তাঁর সঙ্গে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন জাপানি ধনকুবের।

Published

on

ওয়েবডেস্ক: ইলন মাস্কের স্পেসএক্স ফ্লাইটে চড়ে চাঁদ ঘুরে দেখতে চান? তা হলে জেনে রাখুন, জাপানের বিলিয়নেয়ার ইউসাকু মায়েজাওয়া সাধারণ মানুষের মধ্যে থেকে আট জনকে তাঁর সঙ্গে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

টুইটারে একটি পোস্টে মায়েজাওয়া লেখেন, “আমি চাই সমস্ত রকমের ব্যাকগ্রাউন্ডের মানুষ এতে যোগ দিন”। সঙ্গে দিয়েছেন আবেদন জানানোর বিশদ বিবরণ-সহ একটি লিঙ্ক।

Loading videos...

আবেদনের শর্ত ও অন্যান্য বিবরণ

তিনি জানিয়েছেন, এর জন্য কোনো ব্যয়ভার বহন করতে হবে না আবেদনকারীকে। সমস্ত খরচই তিনি বহন করবেন। অর্থাৎ, যাঁরা নির্বাচিত হবেন, প্রত্যেকেই বিনে পয়সা উড়তে পারবেন।

এই অভিযানটির নামকরণ হয়েছে ‘ডিয়ারমুন’। যা ২০২৩ সালে শুরু হবে।

তিনি বলেন, আবেদনকারীদের দু’টি মাপকাঠি পূরণ করতে হবে: “অন্য মানুষকে এবং বৃহত্তর সমাজকে কোনো উপায়ে সহায়তা করার” জন্য তাঁদের “যে কোনো ধরনের কর্মকাণ্ড” বাড়াতে হবে এবং “একই ধরনের আকাঙ্ক্ষার শরিক অন্যান্য ক্রু সদস্যদের সমর্থন করতে হবে”।

তিনি আরও জানিয়েছেন, “আমি সমস্ত আসন কিনেছি, সুতরাং এটা হবে একটা ব্যক্তিগত সফর”।

কে এই মায়েজাওয়া?

মায়েজাওয়া, একজন ফ্যাশন মোগুল এবং শিল্প সংগ্রাহক। আগে বলেছিলেন যে তিনি স্টারশিপ রকেটে যাত্রার জন্য “শিল্পীদের” আমন্ত্রণ জানানোর পরিকল্পনা করেছিলেন। তবে তাঁর এই সর্বশেষ সমন্বিত প্রকল্প “বিশ্বজুড়ে মানুষকে এই যাত্রায় যোগ দেওয়ার সুযোগ দেবে” বলেই আশাপ্রকাশ করেছেন তিনি।

তাঁর কথায়, “আপনি যদি নিজেকে শিল্পী হিসাবে দেখেন, তবে আপনি অবশ্যই একজন শিল্পী”।

২০১৮ সালে ইলন মাস্কের মালিকানাধীন সংস্থা স্পেসএক্সের মাধ্যমে প্রথম ব্যক্তিগত যাত্রী হিসাবে চাঁদের চারদিকে উড়ে বেড়ানোর কৃতিত্বের সঙ্গে জুড়ে যায় মায়েজাওয়ার নাম। ঠিক কত টাকার বিনিয়মে এটা হয়েছিল, তা জানা যায়নি। তবে মাস্ক এটাকে ‘বিপুল অঙ্কের অর্থ’ হিসেবেই অভিহিত করেছিলেন।

আরও পড়তে পারেন: একাদশ, দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা মাসে ৫-৭ হাজার টাকা পেতে পারেন, জেনে নিন কিশোর বৈজ্ঞানিক প্রোৎসাহন প্রকল্প কী

Continue Reading
Advertisement
Advertisement
কলকাতা60 mins ago

আগুনে বিপর্যস্ত অনলাইন টিকিট বুকিং পরিষেবা

দেশ2 hours ago

কয়লাঘাট বিল্ডিংয়ের আগুনে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রীও ক্ষতিপূরণ ঘোষণা করলেন

দেশ2 hours ago

শ্বশুরবাড়িতে যেই গায়ে হাত তুলুক, স্ত্রীর উপর প্রতিটি আঘাতের জন্য স্বামীই দায়ী: সুপ্রিম কোর্ট

ক্রিকেট3 hours ago

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল লর্ডসে হবে না: সৌরভ গঙ্গোপাধ্যায়

শিক্ষা ও কেরিয়ার3 hours ago

দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার সময়সূচিতে পরিবর্তন, জানুন নতুন দিনক্ষণ

দেশ4 hours ago

কিছুটা স্বস্তি দিয়ে দৈনিক সংক্রমণকে ছাড়াল সুস্থতার সংখ্যা, মহারাষ্ট্রে এক দিনে সুস্থ ন’হাজার

কলকাতা4 hours ago

এক বছর পর কলকাতা মেট্রোয় ফিরছে টোকেন

রাজ্য5 hours ago

রাজ্যে পাল্লা ভারী তৃণমূলেরই, জানাল আরও একটি সমীক্ষা

রাজ্য3 days ago

কেন তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ তৃণমূলের, সরব পশ্চিমবঙ্গে বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্য

রাজ্য3 days ago

লড়াই মুখোমুখি! নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী

রাজ্য3 days ago

অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, কলকাতাতেও বাড়ল আক্রান্তের সংখ্যা

দেশ3 days ago

স্বামী থাকতেও প্রেমিক খুঁজছেন ভারতের বিবাহিত মহিলারা! এটা কি খারাপ খবর?

রাজ্য2 days ago

বিজেপির ব্রিগেড: বাংলা চায় প্রগতিশীল বাংলা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ক্রিকেট3 days ago

ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতল ভারত

রাজ্য2 days ago

আজ ব্রিগেডে নরেন্দ্র মোদী, সকাল হতেই ভিড় বিজেপি কর্মী-সমর্থকদের

দেশ3 days ago

ফের বাড়ছে উদ্বেগ! ৮টি রাজ্যেকে বিশেষ করোনা-পরামর্শ কেন্দ্রের

কেনাকাটা

কেনাকাটা4 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা1 month ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা2 months ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা2 months ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা2 months ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা2 months ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা2 months ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে