টুইটারে বরাবরের জন্য নিষিদ্ধ হলেন ডোনাল্ড ট্রাম্প, ‘চুপ করিয়ে রাখা’র ষড়যন্ত্রের অভিযোগ

0
donald trump

খবর অনলাইন ডেস্ক: ক্যাপিটল বিল্ডিংয়ে তাঁর সমর্থকদের হামলায় ঘটনায় এমনিতেই মুখ পুড়েছে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump)। পাশাপাশি সামাজিক গণমাধ্যমের থেকেও প্রবল চাপে পড়লেন তিনি।

প্ররোচনামূলক পোস্ট করার অভিযোগে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক ভাবে ব্লক করে দিয়েছিল টুইটার (Twitter)। সেই সঙ্গে টুইটারের তরফে হুঁশিয়ারিও দিয়ে বলা হয়েছিল, ট্রাম্প যদি এ ধরনের টুইট করা থেকে বিরত না হন তা হলে পাকপাকি ভাবে তাঁর অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হবে।

ট্রাম্পের অভিযোগ

সামাজিক গণমাধ্যমে তাঁর অ্যাকাউন্ট স্থায়ী ভাবে নিষিদ্ধ করার পরে বড়োসড়ো অভিযোগ এনেছেন মার্কিন প্রেসিডেন্ট। অভিযোগ করেছেন, টুইটার রাজনৈতিক শত্রুদের সঙ্গে হাত মিলিয়ে “আমাকে চুপ করানোর জন্য” ষড়যন্ত্র করেছে।

amazon

তিনি অফিসিয়াল পটাস অ্যাকাউন্ট থেকে একাধিক টুইটে অভিযোগ করেন, “টুইটার মুক্ত বক্তব্য নিষিদ্ধ করার ক্ষেত্রে আরও এক কদম এগিয়ে গেল। আজ রাতে টুইটার কর্মচারীরা ডেমোক্র্যাটস এবং র‌্যাডিকাল বামপন্থীদের সঙ্গে হাত মিলিয়ে তাঁদের প্ল্যাটফর্ম থেকে আমার অ্যাকাউন্ট সরানোর জন্য, আমাকে নীরব করানোর জন্য ষড়যন্ত্র করেছেন”। এর পরেই অবশ্য দ্রুত পোস্টটি মুছে ফেলা হয়।

কী বলছে টুইটার

শুক্রবার টুইটার জানিয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ী ভাবে সাসপেন্ড করে দেওয়া হয়েছে। তাঁর সমর্থকরা মার্কিন ক্যাপিটলে হামলার পরবর্তী হিংসতার ঝুঁকির কথা উল্লেখ করেছে টুইটার।

কর্তৃপক্ষ জানিয়েছেন, ট্রাম্পের টুইটগুলি গুরুত্ব সহকারে পর্যালোচনা করা হয়। এর পরই জানিয়ে দেওয়া হয়, “হিংসতায় আরও উস্কানির ঝুঁকি রয়েছে। যে কারণে আমরা এই অ্যাকাউন্টটি স্থায়ী ভাবে বাতিল করেছি”।

উল্লেখ্য, নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই ট্রাম্প অভিযোগ তুলে আসছেন ভোট জোচ্চুরি হয়েছে। এই ফলাফলকে তিনি কিছুতেই মানবেন না।  এ নিয়ে বেশ কয়েকটি স্টেটসে মামলাও করেন ট্রাম্প। কিন্তু সব জায়গাতেই মুখ পুড়েছে তাঁর। কিন্তু তার পরেও একই দাবি তুলে বিভিন্ন জনসভায় প্রচার করছেন তিনি।

 আরও পড়তে পারেন: ক্যাপিটল বিল্ডিংয়ে ট্রাম্প সমর্থকদের হামলা, মৃত ১, নজিরবিহীন সংঘর্ষে উত্তাল আমেরিকা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন