donald trump and kim jong un
ফাইল ছবি

ওয়েবডেস্ক: উত্তর কোরিয়া শাসক কিম জং উনের (Kim Jong Un) প্রত্যাবর্তন এবং সুস্থ থাকার খবরে আনন্দিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

ট্রাম্প বলেন, “একজনের জন্য, তিনি ফিরে এসেছেন এবং সুস্থ রয়েছেন শুনে আমি আনন্দিত”। বেশ কয়েক দিন ধরে জল্পনা ছড়ায়, তিনি গুরুতর অসুস্থ বা সম্ভবত মারা গিয়েছেন। এই তীব্র জল্পনা শুরু হওয়ার প্রায় তিন সপ্তাহ পরে কিমের প্রথম প্রকাশ্যে উপস্থিত হওয়ার পরে ট্রাম্প টুইট করেছেন।

সম্প্রতি উত্তর কোরিয়ার জাতীয় টেলিভিশন দেখায় কিম হাঁটছেন, ব্যাপক ভাবে হাসছেন এবং ধূমপান করছেন। গত ১ মে একটি সার কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি যোগ দিয়েছেন বলে জানিয়েছে দেশটির সরকারি সংবাদসংস্থা কেসিএনএ।

উল্লেখ্য, এপ্রিলের ১২ তারিখের পর থেকে কিমকে আর প্রকাশ্যে দেখা যায়নি। এমনকি ১৫ তারিখ উত্তর কোরিয়ার (North Korea) স্থপতি কিম দ্বিতীয় সাংয়ের জন্মদিনের অনুষ্ঠানেও দেখা যায়নি তাঁকে। এর পরেই সংবাদমাধ্যমে নানা রকম খবর ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: দোকান খোলার অনুমতি নিয়ে রাজ্যের নতুন নির্দেশিকা সোমবার

একটি সংবাদমাধ্যম তো কিমের মৃত্যুর ঘোষণাও করে দেয়। তখন আবার সোশ্যাল মিডিয়ায় তাঁর ‘মৃতদেহও’ ভেসে ওঠে। এর পরেই কিমের জন্য বিশেষ মেডিক্যাল দল পাঠায় চিন। এরই মধ্যে শ্রমিক দিবসের দিন সার কারখানার উদ্বোধনের জন্য প্রকাশ্যে এসে যাবতীয় জল্পনা দূর করেছেন কিম।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন