শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে আলোকমালায় সেজে উঠল দুবাইয়ে বুর্জ খলিফা

0
Burj Khalifa

ওয়েবডেস্ক: দুবাইয়ের আইকনিক গগনচুম্বী বুর্জ খলিফায় ফুটে উঠল শ্রীলঙ্কার জাতীয় পতাকা। আলোকমালায় সে দেশের জাতীয় পতাকার রঙে সেজে উঠেই গত রবিবার ইস্টারের প্রার্থনাসভার দিন বোমা হামলায় নিহতদের উদ্দেশে শ্রদ্ধা জানাল সংযুক্ত আবর আমিরশাহি।

সহনশীলতা এবং সহাবস্থানের উপর নির্মিত একটি বিশ্বের বার্তা নিয়েই যে শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে বিশ্বের উচ্চতম টাওয়ারটিকে সাজিয়ে তোলা হয়েছিল, সে কথা বৃহস্পতিবার রাতে জানান বুর্জ খলিফা কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদপত্র খালিজ টাইমস জানিয়েছে, বুর্জ খলিফা ছাড়াও আবুধাবির একাধিক টাওয়ারেও শ্রীলঙ্কার জাতীয় পতাকার রঙে আলোকমালায় সাজিয়ে তোলা হয়।

মহাত্মা গান্ধীর জন্ম সার্ধশতবর্ষ উপলক্ষে এ ভাবেই গত বছর সেজে উঠেছিল বুর্জ খলিফা

প্রসঙ্গত, সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ দিন বলা হয়েছে, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি সিরিসেনার আশঙ্কা, সে দেশের বেশ কিছু তরুণ ২০১৩ সাল থেকেই আইএসের সঙ্গে জড়িত আছেন। পুলিশ তাঁদের আটক করার চেষ্টা করছে বলেও নিশ্চিত করেছেন সিরিসেনা। তাঁর দাবি, এ ছাড়া দেশের অভ্যন্তরে আইএসকে ‘সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ’ করার ক্ষমতা শ্রীলঙ্কার আছে।

একই সঙ্গে জানা গিয়েছে, হামলার ঘটনায় জড়িত সন্দেহভাজনদের খুঁজে বের করার জন্য ও উপাসনালয়গুলোতে নিরাপত্তা দেওয়ার জন্য প্রায় ১০ হাজার সেনা মোতায়েন করেছে শ্রীলঙ্কা সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here