মুম্বই : ভারত ছেড়ে আবুধাবির পথে পাড়ি দিলেন ‘বিশ্বের সবচেয়ে স্থূলকায় মহিলা’ ইমন আহমেদ। মুম্বই থেকে আবুধাবি পৌঁছতে সময় লাগবে ৬ ঘণ্টা।  এই ছ’ ঘণ্টার পথ অতিক্রম করার জন্য মিশরীয় একটি কার্গো বিমানকে এয়ার অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করা হয়েছে। তাতেই ফিরছেন ইমন। মুম্বইয়ের সইফি হাসপাতাল থেকে আবুধাবির বুরজিল হাসপাতালে স্থানান্তর করার জন্য ইমন যথেষ্ট সুস্থ, জানিয়েছিল মুম্বইয়ের সইফি হাসপাতাল। সেই মতোই বৃহস্পতিবার স্থানান্তরিত করা হল তাঁকে।

৮২ দিন মুম্বইয়ে সইফি হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন ইমন। যখন এ দেশে এসেছিলেন তাঁর ওজন ছিল ৪৯৮ কেজি। তাঁকে আনতে হয়েছিল চার্টার্ড কার্গো বিমানে। এর পর নানা প্রক্রিয়ার মধ্যে দিয়ে গেছে তাঁর চিকিৎসাপদ্ধতি। তিনি চিকিৎসায় সাড়া দিয়ে ওজন কমিয়েছেন ২৪২ কিলোগ্রাম।

 

একটি বিশেষ ধরনের অ্যাম্বুলেন্সে করে সইফি হাসপাতাল থেকে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয় ইমনকে। অ্যাম্বুলেন্সে তাঁর সঙ্গে ছিলেন চিকিৎসকদের একটি বিশেষ দল, তাঁর পরিবারের সদস্যরা। রাস্তায় এই অ্যাম্বুলেন্সটিকে  যাতে অকারণ যানজটে আটকে না পড়তে হয় তার জন্য ২০ কিলোমিটার রাস্তায় ‘গ্রিন করিডর’ তৈরি করা হয়েছিল। বিমানযাত্রার সময়ও তাঁর সঙ্গে রয়েছেন ডাক্তার, আবুধাবির পুলিশ ও অসামরিক প্রতিরক্ষা বাহিনী।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here