টুইটার কর্ণধার ইলন মাস্ক

৪,৪০০ কোটি ডলারে মালিকানা বদল। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারের (Twitter) নতুন মালিক ইলন মাস্ক (Elon Musk) ইতিমধ্যেই সাড়ে তিন হাজারের বেশি কর্মীকে ছাঁটাই করেছেন। তবে কিছুটা চমক দিয়েই এ বার ‘বিখ্যাত’ এক আইফোন হ্যাকারকে নিয়োগ করলেন তিনি।

২০০৭ সালে আইফোন (iPhone) হ্যাক করে দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছিলেন গেরোজ হটজ (Geroge Hotz)। সে সময় তিনি কিশোর। টুইটারে কী কাজ করবেন তিনি?

মাস্ক এবং হটজের টুইটার কথোপকথন থেকেই মিলেছে কাজের বর্ণনা। জানা যাচ্ছে, টুইটারের “ব্রোকেন সার্চ” ফিচারটি ঠিক করার জন্য হটজে নিয়োগ করেছেন মাস্ক। কেউ ব্রাউজ করার চেষ্টা করলে দেখা যায় এমন নন-ডিসমিসেবল লগইন পপ-আপটিও সরিয়ে ফেলা হয়েছে।

হটজ জানিয়েছেন, মাস্কের প্রস্তাবটি গ্রহণ করেছেন তিনি। মাইক্রোব্লগিং সাইটের “ব্রোকেন সার্চ” ঠিক করার জন্য তাঁকে ১২ সপ্তাহের জন্য টুইটারে একজন ইন্টার্ন হিসাবে নিয়োগ করা হয়েছে।

আইফোন হ্যাকার হিসেবে পরিচিতি পেলেও হটজ একজন নিরাপত্তা হ্যাকার যিনি আইওএস জেলব্রেক এবং রিভার্স ইঞ্জিনিয়ারিং প্লে-স্টেশন ৩ তৈরির জন্য পরিচিত। টেসলা অটোপাইলটের মতো অন্য গাড়িতেও কতকটা একই ফিচার আনার চেষ্টায় তাঁকে না কি নিয়োগের কথা ভাবা হয়েছিল। যদিও তা নিয়ে জটিলতা কাটেনি। হটজ দাবি করেছিলেন, তাঁর প্রযুক্তি অটোপাইলটকে পিছনে ফেলে দিতে পারে। যদিও টেসলার তরফে তা অস্বীকার করা হয়। এখন দেখার, টুইটারে যোগ দিয়ে নতুন কোন ‘খেল’ দেখাল বিশ্ব’বিখ্যাত’ আইফোন হ্যাকার!

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন