আপাতত থমকে টুইটার কেনার চুক্তি, কী কারণে জানালেন ইলন মাস্ক

0
elon musk
ইলন মাস্ক। ফাইল ছবি

কলকাতা: মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার জন্য ৪ হাজার ৪০০ কোটি ডলারে চুক্তি করেছেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। শুক্রবার আচমকা তিনি জানান, একটি বিশেষ কারণে সাময়িক ভাবে স্থগিত থাকবে টুইটার কেনার চুক্তি।

টেসলার কর্ণধার এ দিন টুইটারে লেখেন, “স্প্যাম অথবা ভুয়ো অ্যাকাউন্টের সংখ্যা সত্যিই টুইটারের মোট ব্যবহারকারীর পাঁচ শতাংশের কম, সেটা গণনার স্বপক্ষে নথি না পাওয়া পর্যন্ত সাময়িক ভাবে টুইটার কেনার চুক্তি স্থগিত থাকবে”।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এবং টেসলা ইনকর্পোরেটেডের প্রধান মাস্ক ইতিমধ্যেই বলেছেন, এই প্ল্যাটফর্ম থেকে “স্প্যাম বট” অপসারণ করা তাঁর প্রাথমিক কাজগুলির মধ্যে অন্যতম। ও দিকে, প্রিমার্কেট ট্রেডিংয়ে সোশ্যাল মিডিয়া কোম্পানির শেয়ার ২০ শতাংশ পতন দেখেছে। তবে টুইটারের তরফে তাৎক্ষণিক ভাবে কোনো মন্তব্য করা হয়নি।

টুইটারের অনুমান, ভুয়ো অথবা স্প্যাম অ্যাকাউন্টের হার সম্ভবত দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যার ৫ শতাংশের কম। এ ছাড়াও বলা হয়েছে, মাস্কের সঙ্গে চুক্তি হওয়ার আগেও বেশ কয়েক বার ঝুঁকির মুখোমুখি হয়েছে বিশ্বের অন্যতম জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইটটি। বিজ্ঞাপনদাতারা টুইটারে খরচ করতে চাইবেন কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান মাস্ক। সে দিনই তিনি জানান, “টুইটারের সামনে অসাধারণ সম্ভাবনা রয়েছে। সেই সব সম্ভাবনাকে কাজে লাগাতে উন্মুখ হয়ে রয়েছি আমি”। তবে সূত্রের খবর, টুইটার কিনতে গিয়ে ব্যাঙ্ক থেকে নেওয়া বিপুল ঋণের বোঝা চেপেছে মাস্কের ঘাড়ে। পরিস্থিতি সামাল দিতে কর্মীছাঁটাই করা হতে পারে। এমনকী কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনেও কোপ পড়তে পারে। এরই মধ্যে প্রকাশ্যে এল নতুন এক জটিলতা!

আরও পড়তে পারেন:

নিটি পিজি ২০২২: ডাক্তারিতে স্নাতকোত্তর স্তরে ভরতির পরীক্ষা স্থগিতের আরজি খারিজ সুপ্রিম কোর্টে

দেশ এখন চ্যালেঞ্জের মুখে, বিজেপি-সঙ্ঘকে সরাসরি আক্রমণ করে পরিবর্তনের ডাক সনিয়া গান্ধীর

আত্মহত্যার চেষ্টা মামলায় দোষী সাব্যস্ত, তবে শাস্তি হল না কুণাল ঘোষের

এসএসসি: ৩৮১ জনের বেআইনি নিয়োগ, শাস্তির সুপারিশ করে জড়িতদের নাম প্রকাশ করল বাগ কমিটি

‘ন্যানো’ নিয়ে এমন কোন কাহিনি বললেন রতন টাটা, যা শুনে মানুষ এতটা অনুপ্রাণিত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন