‘আমি যদি আত্মহত্যা করি…’, নিজের মানসিক স্বাস্থ্য সম্পর্কে আশঙ্কা ইলন মাস্কের!

0
elon musk
ইলন মাস্ক। ফাইল ছবি

একটি লাইভ ‘প্রশ্ন ও উত্তর’ সেশনের সময় চাঞ্চল্যকর মন্তব্য টুইটারের (Twitter) নতুন বস ইলন মাস্কের (Elon Musk)। ওই অনুষ্ঠানের এক লক্ষেরও বেশি দর্শকের মধ্যে এক জনের প্রশ্নের জবাবে নিজের মানসিক স্বাস্থ্য সম্পর্কে মাস্কের আশঙ্কা, ‘আমি যদি আত্মহত্যা করি…’।

গত সপ্তাহে ‘টুইটার ফাইলস’ (Twitter files) প্রকাশের পরে টুইটার স্পেসেস (Twitter Spaces)-এ লাইভ সেশনের আয়োজন করেছিলেন মাস্ক। সেখানেই তাঁকে যখন মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন করা হয়, তখন এই চাঞ্চল্যকর মন্তব্য করেন তিনি। বলেন, “আমি আমার নিজের জীবন নেওয়ার কথা ভাবি না। যদি আমি নিজেকে মেরে ফেলি, তা হলে সেটা প্রকৃতপক্ষে আমি নই”।

টুইটার স্পেসেসে দু’ঘণ্টার অডিও চ্যাটের সময় মাস্ক আরও ইঙ্গিত দিয়েছিলেন, ‘তাঁকে হত্যার ঝুঁকি যথেষ্ট গুরুত্বপূর্ণ’। তাঁর কথায়, “সত্যি বলতে কি আমার সঙ্গে খারাপ কিছু ঘটার ঝুঁকি বা আক্ষরিক অর্থে আমাকে গুলি করার বিষয়টিও যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কেউ চাইলে কাউকে খুন করা এমন কিছুই কঠিন নয়। কিন্তু আশা করব এটা যেন না ঘটে। ভাগ্য এবং পরিস্থিতি সঙ্গে আছে। তবে অবশ্যই কিছু ঝুঁকি তো থাকেই”।

প্রসঙ্গত, ‘টুইটার ফাইলস’ উল্লেখ করেছে যে টুইটার সেন্সর করেছে। শোনা যায় কিছু অপরাধমূলক ইমেলের উপর একটি কাহিনির প্রচারও বন্ধ করেছে। ২০২০ সালে টুইটারে ‘হান্টার বিডেন ল্যাপটপ স্টোরি’ নিয়ে সাংবাদিক ম্যাট তাইবির বিস্ফোরক তথ্যপ্রকাশের একদিন পরে লাইভ সেশনটি আয়োজন করেছিলেন মাস্ক। অনেকের মতে, ‘হান্টার বিডেন ল্যাপটপ স্টোরি’ সম্ভবত তাঁর বাবা জো বিডেনের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনকে বিপাকে ফেলার জন্য যথেষ্ট।

আরও পড়ুন: বিশ্ব’বিখ্যাত’ আইফোন হ্যাকারকে টুইটারে নিয়োগ করলেন ইলন মাস্ক!

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন