Village

ওয়েবডেস্ক: কয়েক সপ্তাহ আগে একটি ই-কমার্স সংস্থায় নিজের বান্ধবীকে বিক্রি করার বিজ্ঞাপন দিয়ে হইচই ফেলেছিলেন এক যুবক। তারও আগে জারের মধ্যে বন্দি ভূত, ব্রিটনি স্পেয়ার্সের বাবলগাম অথবা কুমারিত্ব বিক্রির বিজ্ঞাপনও তাক লাগিয়েছিল। এ বার সেই তালিকায় জুড়ে গেল আস্ত একটা গ্রামের নাম।

নিউজিল্যান্ডের দুনেদিন থেকে ১৮০ কিমি উত্তরে ওই গ্রামটির নাম লেক ওয়েটাকি ভিলেজ। সংবাদ সংস্থা সিএনএন জানিয়েছে, ১৯৩০ সালে পার্শ্ববর্তী একটি বাঁধ নির্মাণ প্রকল্পের কাজে কর্মরত শ্রমিক-কর্মচারীদের জন্য ওই গ্রামটি গড়ে উঠেছিল।

১৯৮০ সাল নাগাদ বাঁধের কাজ সম্পূর্ণ হয়ে যাওয়ার দীর্ঘ দিন বাদে সেটিকে আর পর্যবেক্ষণের কোনো প্রয়োজন ছিল না। ফলে ওই গ্রামের বাসিন্দারা একে একে গ্রাম ছেড়ে চলে যান। সেই থেকে লেক ওয়েটাকি গ্রাম হয়ে পড়ে পরিত্যক্ত।

কিন্তু সেখানে রয়ে যায় রেস্তোঁরা, লজ এবং গাড়ি পার্কিংয়ের জায়গাগুলি। এখনও অক্ষত অবস্থায় রয়েছে ৮টি বাড়িও। সেই গ্রামটিকেই পর্যটনের কাজে লাগাতে চাইছে সে দেশের পর্যটন ব্যবসায়ীরা। সংবাদ মাধ্যমের দৌলতে ওই গ্রামের দাম চড়ে গিয়েছে সাড়ে ১৩ লক্ষে। কিন্তু ইচ্ছে থাকলেও আইনের গেরোয়া আপাতত থমকে রয়েছে গ্রামবিক্রির গল্প।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here