সৌদি আরবের রিয়াধের কাছে অব্যবহৃত গোলাবারুদ মজুতের জায়গায় আচমকা বিস্ফোরণ

0
বিস্ফোরণ। প্রতীকী ছবি: dailystar/AP Photo/Loay Hameed

খবর অনলাইন ডেস্ক: সৌদি আরবের রাজধানী রিয়াধের দক্ষিণ-পূর্বের একটি অঞ্চলে অব্যবহৃত গোলাবারুদ মজুতের জায়গায় বিস্ফোরণ ঘটেছে বলে সংবাদ মাধ্যম সূত্রে খবর।

সোশ্যাল মিডিয়ার ভিডিয়োয় দেখা গিয়েছে, খারজের কাছে একটি জায়গা ধোঁয়ায় ঢেকে গিয়েছে। এই ভিডিও ভাইরাল হতেই সৌদির জাতীয় টেলিভিশন বুধবার বিষয়টি নিশ্চিত করে।

টেলিভিশনের রিপোর্টে বলা হয়েছে, এই বিস্ফোরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। একই সঙ্গে এটাকে নেহাতই দুর্ঘটনা হিসেবে উল্লেখ করা হয়েছে।

প্রিন্স সুলতান এয়ার বেসের কাছাকাছি অবস্থিত এই খারজ। ইরানের মোকাবিলায় এখন সেখানে যুদ্ধবিমান-সহ প্রায় ২,৫০০ মার্কিন সেনা অবস্থান করছেন। একই সঙ্গে এই জায়গা থেকেই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণেরও বন্দোবস্ত রয়েছে।

এয়ার ফোর্সের ক্যাপ্টেন রাচেল বুয়েত্রাগো ‘অ্যাসোসিয়েটেড প্রেস’কে বলেছেন, কোনো মার্কিন সেনা এই বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হননি এবং বিস্ফোরণের পরে প্রয়োজনে তাঁরা সৌদিকে সাহায্য করতে প্রস্তুত।

সৌদির জাতীয় প্রেস এজেন্সির এক প্রতিবেদনে জেনারেল তুরকি আল-মালকির মন্তব্য উদ্ধৃত করে বলা হয়েছে, ঠিক সূর্যোদয়ের সময় সকাল ৫.১০টা নাগাদ এই বিস্ফোরণ ঘটে। তবে এটা ছিল নিছকই একটা দুর্ঘটনা।

তিনি বলেন, “এই দুর্ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি। পুরো বিষয়টা খতিয়ে দেখছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ”।

আরও পড়তে পারেন: তালিবানের সঙ্গে আলোচনা ব্যর্থ হলে ভারতীয় সেনার সাহায্য চাইতে পারে আফগানিস্তান

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন