এ বার বন্ধ হল মেসেঞ্জার, ইন্সটাগ্রাম, ক্ষমা চাইল ফেসবুক

0

কালিফোর্নিয়া: চার দিনের মধ্যে দ্বিতীয়। ফের সমস্যা তৈরি করল ফেসবুক। শুক্রবার মধ্য রাতের পর বেশ কিছু ব্যবহারকারীর জন্য বন্ধ হয়ে গেল ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করা ও ফেসবুক মেসেঞ্জারে মেসেজ পাঠাতে না পারার কথা জানালেন ব্যবহারকারীরা। গোটা ঘটনায় ফের একবার ক্ষমা চেয়ে নিয়েছে ফেসবুক।

তবে গত সোমবারের মতো এই ভয়াবহ পরিস্থিতি শুক্রবার তৈরি হয়নি। অনেকের ক্ষেত্রে ব্যাপারটি নজরেও পড়েনি। সোমবার রাতে দীর্ঘ ক্ষণ, কোথাও কোথাও সাত ঘণ্টার কাছাকাছি বন্ধ ছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম পরিষেবা।

শুক্রবার ফেসবুকের তরফ থেকে টুইটারে একটি পোস্ট করে লেখা হয়, “আমরা জানি কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ ব্যবহার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন। যত দ্রুত পরিষেবা স্বাভাবিক করা যায়, তা চেষ্টা আমরা করছি। সমস্যার জন্য ক্ষমা চাইছি।”

একটি ভিন্ন সফটওয়্যার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, পৃথিবী জুড়ে মোট ৩৬ হাজার ব্যবহারকারী ইনস্টাগ্রামে ছবি শেয়ার করতে গিয়ে সমস্যার মুখে পড়েছেন বলে জানিয়েছেন। অনেক ব্যবহারকারীকে ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে গিয়েও সমস্যার মুখে পড়তে হয়েছে।

ওই সংস্থাটির মতে, এই দুই অ্যাপে কোনো পরিবর্তন করতে গিয়েই হয়তো বড়ো কোনো থামতি তৈরি হয়েছে ফেসবুকের। সেই কারণে বার বার সমস্যয় পড়ছেন গ্রাহকরা।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন এখানে: 

উদ্বেগের কিছু নেই, পশ্চিমবঙ্গের করোনার দৈনিক সংক্রমণে স্থিতাবস্থা অব্যাহত

দুর্গাপুজোয় সরকারি অনুদান নিয়ে বিশেষ নির্দেশ হাইকোর্টের

জেআরডি টাটার ছবি টুইট করে এয়ার ইন্ডিয়াকে ‘পুনরায় স্বাগত’ জানালেন রতন টাটা

১৮ হাজার কোটি টাকায় এয়ার ইন্ডিয়ার মালিকানা গেল টাটার হাতে

৪ কেন্দ্রের উপনির্বাচনে তারকা প্রচারকের তালিকা প্রকাশ করল তৃণমূল, বিজেপি

গোড়ায় গলদ! কংগ্রেসের সঙ্গে দ্বন্দ্বের ইঙ্গিত প্রশান্ত কিশোরের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন