কোভিড টিকাকরণ অভিযানে গতি আনতে সদর দফতরের একাংশ ছেড়ে দিচ্ছে Facebook

0

খবর অনলাইন ডেস্ক: টিকাকরণ অভিযানের গতি বাড়ানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে সদর দফতরের একাংশকে কোভিড টিকাকরণ কেন্দ্রে (Covid vaccination site) রূপান্তরিত করছে বৃহত্তম সোশ্যাল মিডিয়া সংস্থা ফেসবুক (Facebook)।

শুক্রবার ফেসবুক কর্তৃপক্ষ জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্কে (Menlo Park) সংস্থার সদর দফতরের একটি অংশে টিকাকরণ কেন্দ্র তৈরি করা হচ্ছে।

ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গ একটি পোস্টে লিখেছেন, এই উদ্যোগে সংস্থা জোট বেঁধেছে রেভেনসউড ফ্যামিলি হেলথ সেন্টারের (Ravenswood Family Health Centre) সঙ্গে।

স্যান্ডবার্গ লিখেছেন, “আমরা ক্যালিফোর্নিয়া প্রদেশ প্রশাসন এবং স্থানীয় অলাভজনক সংস্থাগুলির সঙ্গে প্রদেশের চারটি সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অঞ্চলে ভ্রাম্যমাণ টিকা দেওয়ার ক্লিনিকগুলিকে সহযোগিতা করার জন্য দল তৈরি করেছি”।

এ বছরের শুরুর দিকে সোশ্যাল মিডিয়া সংস্থা মার্কিন নাগরিকদের সুবিধায় কোভিড -১৯ ভ্যাকসিন গ্রহণ সম্পর্কে তথ্য দেওয়ার জন্য একটি বিশেষ ‘টুল’ চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। সংস্থার ফোটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রামেও কোভিড-১৯ সম্পর্কিত তথ্য যুক্ত করা হয়েছে।

একই সঙ্গে কোভিড-১৯ টিকার সুরক্ষা সম্পর্কিত তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজও চলছে সমান তালে। অনুমোদনের আগে ভ্যাকসিনগুলির সুরক্ষা এবং কার্যকারিতা সম্পর্কেও ফেসবুক ব্যবহারকারীদের কাছে প্রতিবেদন তুলে ধরেছে সংস্থা।

আরও পড়তে পারেন: দিল্লিতে কোনো লকডাউন নয়, শীঘ্রই নতুন বিধিনিষেধ কার্যকর হবে: অরবিন্দ কেজরিওয়াল

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন