কাজ করছে না ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম, বিশ্বব্যাপী বিপর্যয়

0

ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রামে বিশ্ব জুড়ে বিপর্যয়। ভারতীয় সময় সোমবার রাত ৯টা থেকে এই তিন পরিষেবা বন্ধ হয়ে রয়েছে। উল্লেখ্য, এই তিনটি অ্যাপই ফেসবুকের মালিকানাধীন।

ফেসবুক ওয়েবসাইটে বলা হয়েছে, “দুঃখিত। কিছু একটা গোলযোগ হয়েছে। আমরা গোলযোগ ঠিক করার কাজ করছি। যত তাড়াতাড়ি পারি আমরা ত্রুটি শুধরে নেব।”

হোয়াটসঅ্যাপ এই বিপর্যয়ের কথা স্বীকার করে নিয়েছে টুইটারে – “আমরা জানি কিছু মানুষ এই মুহূর্তে হোয়াটসঅ্যাপ নিয়ে সমস্যায় পড়ছেন। অবস্থা স্বাভাবিক করার জন্য আমরা কাজ করে চলেছি। যত শীঘ্র সম্ভব আমরা এখানেই আপডেট পাঠাব। ধৈর্য ধরার জন্য আপনাদের ধন্যবাদ।”

এই তিন অ্যাপের ব্যবহারকারীরা টুইটারে মেসেজ পোস্ট করে জানিয়েছেন, এই তিনটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মঞ্চ ভারতীয় সময় রাত ৯টা থেকে অচল হয়ে রয়েছে।

এই তিনটি ওয়েব সার্ভিস ট্র্যাক করে downdetector.com নামে এক ওয়েবসাইট। তারা জানিয়েছে, ব্যবহারকারীদের অভিযোগ ভীষণ ভাবে বেড়ে গিয়েছে।

ওই পোর্টাল অনুযায়ী দেখা যাচ্ছে, ফেসবুক ও ইনস্টাগ্রাম নিয়ে সমস্যার কথা ২০ হাজারেরও বেশি মানুষ জানিয়েছেন।

চটজলদি মেসেজ করা (ইনস্ট্যান্ট মেসেজিং, instant messaging), ছবি আদানপ্রদান করা (ফোটো শেয়ারিং, photo sharing) এবং সামাজিক যোগাযোগের (সোশ্যাল নেটওয়ার্কিং, social networking) ক্ষেত্রে ভারতে সব চেয়ে বেশি ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম ও ফেসবুক। ৪১ কোটিরও বেশি মানুষ ভারতে ফেসবুক ব্যবহার করেন। দেশে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ৫৩ কোটিরও বেশি এবং ইনস্টাগ্রাম ব্যবহার করেন ২১ কোটিরও বেশি মানুষ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন