২০২২-এর মধ্যেই মহাকাশে পাঁচ তারা হোটেল, দৈনিক খরচ কত, দেখে নিন

0
326
space

ওয়েবডেস্ক: হলিউডের ছবির কথা বাদ দেওয়া যাক! যত নিখুঁত ভাবেই দেখানো হোক না কেন আর থ্রি-ডি প্রযুক্তির কল্যাণে তা যতই বাস্তসম্মত হোক না কেন, আসল তো আর তা নয়! ফলে ছবিতে মহাকাশযানে সময় কাটানোর অভিজ্ঞতা দেখে ব্যাপারটা কেমন হতে পারে, তা বোঝা মুশকিল!

তা বলে কি আর প্রাণে সাধ জাগে না! মাঝে মাঝে কি আর ইচ্ছা হয় না এই প‌থিবীর সব কিছু ছেড়ে দিয়ে চলে যাই মহাকাশে?

সে সব সাত-পাঁচ চিন্তা-ভাবনা করেই এ বার বোধ হয় উদ্যোগ নিয়েছে অরোরা স্টেশন। টেক্সাসের এই সংস্থা আগ্রহীদের জন্য হাতের নাগালে এনে দিচ্ছে মহাকাশের প্রথম পাঁচ তারা হোটেল।

space

হোটেল?

তা ছাড়া ব্যাপারটাকে আর কী বা বলা যেতে পারে! আগ্রহীরা টাকা দিয়ে থাকবেন, তার পর চলেও আসবেন সময় ফুরিয়ে গেলে- এই তো ব্যাপার! তফাত বলতে একটাই- এখানে মহাকাশযানটাই কাজ করবে হোটেলের।

“আগ্রহীদের মহাকাশে ভ্রমণ এবং দিন কয়েক থাকার অভিজ্ঞতা তুলে দিতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। এখানে ভাড়া দিয়ে ইচ্ছুক ব্যক্তিরা মহাকাশে দিন কয়েকের জন্য থেকে আসতে পারবেন। মাধ্যাকর্ষণ শক্তি উপেক্ষা করে ইচ্ছামতো ভেসে বেড়াতে পারবেন মহাকাশযানের ভিতরে”, জানানো হয়েছে অরোরা স্টেশনের তরফে।

space

শুধু একটা ব্যাপার খেয়াল না রাখলেই নয়! ২৪ মাস ধরে প্রশিক্ষণ নেওয়ার পর তবেই সময় কাটানো যাবে এই মহাকাশের হোটেলে।

আর ভাড়া?

বেশি নয়। ১২ দিনের প্যাকেজে মাথাপিছু ৬১ কোটি ৭৪ লক্ষ ৫২ হাজার ৫০০ টাকা! অর্থাৎ দৈনিক ৫ কোটি টাকার মতো। মহাকাশে যাবেন আর এটুকু খরচ করবেন না!

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here