30 C
Kolkata
Friday, June 18, 2021

বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের প্রাক্তন প্রেসিডেন্ট, হাসপাতালে ভরতি

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: বিস্ফোরণে জখম হলেন মলদ্বীপের (Maldives) প্রাক্তন প্রেসিডেন্ট এবং পার্লামেন্টের বর্তমান স্পিকার মহমেদ নশিদ (Mohamed Nasheed)। তাঁকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে সরকারি আধিকারিকরা জানিয়েছে। তবে তাঁর আঘাত কতটা গুরুতর তা জানা যায়নি।

বৃহস্পতিবার রাজধানী মালেতে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নশিদের দল মলদ্বীপ ডেমোক্র্যাটিক পার্টির (এমডিপি) এক আধিকারিক সংবাদসংস্থা এএফপিকে এই খবর দিয়েছেন।

Loading videos...
- Advertisement -

জানা গিয়েছে, ৫৩ বছরের প্রাক্তন প্রেসিডেন্ট যখন তাঁর গাড়িতে উঠতে যাচ্ছিলেন তখন এই বিস্ফোরণ ঘটে।

ওই আধিকারিক বলেন, “মনে হচ্ছে একটি দাঁড় করানো মোটর সাইকেলে দেশি বোমাটি রাখা ছিল। তাতেই বিস্ফোরণ ঘটানো হয়।” বিস্ফোরণ নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে ওই আধিকারিক জানান।

প্রাক্তন প্রেসিডেন্ট কতটা জখম হয়েছেন তার বিশদ কিছু জানা যায়নি। তবে তাঁর এক দেহরক্ষীকেও হাসপাতালে ভরতি করা হয়েছে বলে জানা গিয়েছে।

মালের বাসিন্দারা জানিয়েছেন, তাঁরা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।

২০১৯-এর নির্বাচনে এমডিপি-এর বিপুল জয়ের পরে মহমেদ নশিদ পার্লামেন্টের স্পিকার হন। মলদ্বীপে ক্ষমতার দিক থেকে প্রেসিডেন্টের পরেই স্পিকারের স্থান।

মহমেদ নশিদ মলদ্বীপের প্রথম গণতান্ত্রিক ভাবে নির্বাচিত প্রেসিডেন্ট। ২০০৮ সালে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হন। ২০১২ সালে এক সেনা অভ্যুত্থানে তিনি ক্ষমতাচ্যুত হন। তাঁর বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ আনা হয়। যার ফলে তিনি ২০১৮-এর প্রেসিডেন্ট নির্বাচন লড়তে পারেননি।

তিনি দেশ থেকে স্বেচ্ছা-নির্বাসন নিয়েছিলেন। ২০১৮-এর প্রেসিডেন্ট নির্বাচনে তাঁর দল বিপুল ভাবে জয়লাভ করার পর তিনি দেশে ফিরে আসেন এবং পার্লামেন্টের স্পিকার হন।

মহমেদ নশিদের উপর আক্রমণের তীব্র নিন্দা করেছেন দেশের বিদেশমন্ত্রী আবদুল্লা শহিদ। তিনি টুইটারে এক বিবৃতি দিয়ে বলেছেন, “আমাদের সমাজে এ ধরনের কাপুরুষোচিত আক্রমণের কোনো স্থান নেই। প্রেসিডেন্ট নশিদ এবং আর যাঁরা এই আক্রমণে আহত হয়েছেন তাঁদের জন্য এবং তাঁদের পরিবারের আমার প্রার্থনা রইল।”

আরও পড়ুন: মুম্বই বিমানবন্দরে পেটে ভর দিয়ে জরুরি অবতরণ এয়ার অ্যাম্বুলেন্সের, যাত্রীরা নিরাপদ         

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

নন্দীগ্রাম মামলার শুনানিতে কেন অনুপস্থিত মামলাকারী

বিজেপি সমর্থক বিচারপতির মামলাটা ছেড়ে দেওয়া উচিত, বলল তৃণমূল!

পড়তে পারেন