দুর্নীতির অভিযোগে গ্রেফতার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী

0
Shahid Khaqan Abbasi

ওয়েবডেস্ক: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিকে গ্রেফতার করল সে দেশের জাতীয় তদন্ত ব্যুরো ন্যাব। বৃহস্পতিবার লাহোরে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফের সঙ্গে সাংবাদিক বৈঠকে যোগ দিতে যাওয়ার পথে তাঁকে গ্রেফতার করা হয়। তাঁকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এহসান ইকবাল।

প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেফতারের পর ন্যাব জানিয়েছে, আব্বাসির বিরুদ্ধে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) কেনার চুক্তিতে কয়েকশো বিলিয়ন ডলারের আর্থিক দুর্নীতির করার অভিযোগ রয়েছে। ২০১৭-১৮ সালে ওই চুক্তি হয়।

প্রসঙ্গত, আব্বাসি পাকিস্তান মুসলিম লিগের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসেবে এ দিন গ্রেফতার হলেন। এর আগে দলের নেতা তথা আরও এক প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও একটি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়এছিল। এ মুহূর্তে তিনিও কারাবন্দি। অন্য দিকে আব্বাসি গত ২০১৭ সালের আগস্ট থেকে ২০১৮ সালের মে মাস পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ছিলেন। এ দিন তাঁকেও নেওয়া হল পুলিশি হেফাজতে।

উল্লেখ্য, আব্বাসির দলের তরফে জানানো হয়েছে, গ্রেফতারি চ্যালেঞ্জ করতে প্রয়োজনীয় আইনি কাগজপত্র এবং জামিনের প্রক্রিয়া চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.