flooded thai cave

ব্যাংকক: আরও চার জন কিশোরকে উদ্ধার করা হল থাইল্যান্ডের গুহা থেকে। এই নিয়ে মোট আট জন কিশোরকে গুহার বাইরে বের করে আনা সম্ভব হল। রবিবার চার জনকে উদ্ধার করা হয়। যদিও গোড়ার দিকে জানানো হয়েছিল ছ’ জন কিশোরকে উদ্ধার করা হয়েছে। পরে জানানো হয়, ছ’ জন নয়, চার জনকে উদ্ধার করা হয়েছে। থাইল্যান্ডের একটি কিশোর ফুটবল টিমের ১২ জন সদস্য এবং তাদের সহকারী কোচ গত ২৩ জুন থেকে পৃথিবীর অন্যতম দীর্ঘ গুহায় আটকে রয়েছেন। প্রবল বর্ষার দরুন পুরো গুহাটি প্লাবিত হয়ে গিয়েছে।

Rescued-From-The-Thai-Caves2
সূত্র : টুইটার

জলের নীচে বিপজ্জনক অভিযানে দক্ষ থাইল্যান্ড নৌবাহিনীর বিশেষ কমান্ড ‘সিল’-এর ফ্ল্যাগ অফিসার সিত্থিচাই ক্লাংপাত্তনা জানান, “চার জনকে আজ বার করা হয়েছে।” উদ্ধার হওয়া কিশোররা কেমন আছে কিংবা অভিযান কেমন হয়েছে সে সম্পর্কে তিনি কিছু বলতে চাননি। সোমবারে আরও চার জনকে উদ্ধারের পর গুহায় এখনও ৪ জন কিশোর এবং তাদের ২৫ বছরের কোচ আটকে রয়েছেন।

Rescued-From-The-Thai-Caves
সূত্র ছবি ফাইনান্সিয়াল এক্সপ্রেস

রবিবার যে চার জনকে উদ্ধার করা হয়েছে তারা ভালো আছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। তাদের হাসপাতালে রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। আত্মীয়স্বজনদের কাচের বাইরে থেকে দেখতে দেওয়া হচ্ছে। তাদের যাতে কোনো রকম সংক্রমণ না লাগে তার জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here