বন্দুকবাজের হানায় ত্রস্ত যুক্তরাষ্ট্রের বিখ্যাত বন্দর

0

পার্ল হারবার (মার্কিন যুক্তরাষ্ট্র): এ বার মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত বন্দর, পার্ল হারবারে হামলা চালাল বন্দুকবাজ। এই ঘটনায় এখনও পর্যন্ত বন্দুকবাজ ছাড়া কারও মৃত্যু না হলেও, তিন জন আহত হয়েছেন, যাঁদের মধ্যে দু’ জনের অবস্থা গুরুতর।

মার্কিন নৌ-ঘাঁটির এক মুখপাত্র এই হামলার চরিত্র নিয়ে বিশেষ কিছু বলেননি। তবে তিনি জানিয়েছেন, স্থানীয় সময়ে দুপুর আড়াইটে, অর্থাৎ ভারতীয় সময় বৃহস্পতিবার সকাল ছ’টায় এই হামলা হয়েছে। তার পর থেকে বন্দরটিকে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, হামলার সময়ে তিনি তাঁর অফিসে কম্পিউটারের সামনে বসেছিলেন। গুলির আওয়াজ পেতেই জানলায় দাঁড়িয়ে তিনি দেখেন, মাটিতে লুটিয়ে পড়েছেন তিন জন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই প্রত্যক্ষদর্শীর কথায়, বন্দুকবাজ নৌবাহিনীর পোশাক পরেছিল। কয়েক রাউন্ড এলোপাথাড়ি গুলি চালানোর পর সে নিজের মাথায় গুলি করে আর ঘটনাস্থলেই মারা যায়।

আরও পড়ুন তালডাংরায় বস্ত্র বিতরণ জয়রামবাটী মাতৃমন্দিরের

উল্লেখ্য, পার্ল হারবারের ইতিহাসে সব থেকে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছিল ১৯৪১ সালের ৭ ডিসেম্বর। দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন জাপানের অতর্কিত হামলায় এই বন্দরে প্রাণ হারিয়েছিলেন ২,৪০৩ জন। সেই ঘটনার ৭৮তম বর্ষপূর্তির ৭২ ঘণ্টা আগেই হামলা চালাল বন্দুকবাজ।

এই হামলার পেছনে কোনো জঙ্গি সংগঠনের হাত রয়েছে, না কি মার্কিন যুক্তরাষ্ট্রে যে রকম ভাবে বন্দুকবাজের হামলা চলে, সে রকমই কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.