ওয়েবডেস্ক: ২০২০-তে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়াতে পারেন মার্কিন কংগ্রেসের প্রথম হিন্দু সদস্যা তথা ডেমোক্র্যাট নেত্রী তুলসী গাবার্ড। শুক্রবার সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি প্রেসিডেন্ট পদে লড়ার সিদ্ধান্ত নিয়েছি। কিছু দিনের মধ্যেই এই ব্যাপারে সরকারি ভাবে ঘোষণা করব।”

প্রেসিডেন্টের আসনে বসলে ৩৭ বছর বয়সি তুলসীই হবেন কনিষ্ঠতম মার্কিন প্রেসিডেন্ট। সাক্ষাৎকারে তিনি বলেন, “বেশ কিছু কারণের জন্য এই সিদ্ধান্ত নিতে চলেছি। যুক্তরাষ্ট্রের মানুষ এখন অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। আমি সেই সমস্যার সমাধান করতে চাই।”

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন এখনও প্রায় ২২ মাস পর, কিন্তু এখনই তার দামামা বেজে গিয়েছে। শুধু গাবার্ডই নন, ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাট টিকিটে দাঁড়ানোর জন্য উদগ্রীব হয়েছেন আরও বেশ কয়েক জন নেতানেত্রী।

আরও পড়ুন অন্ধ্রের নয়, মাওবাদীদের সামরিক বাহিনী শীর্ষ স্থানে বসতে পারেন ছত্তীসগঢ়ে এই আদিবাসী নেতা

প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট জো বিডেন, সেনেট সদস্য বার্নি স্যাডার্স এবং ব্যারাক ওবামার সময় গৃহসচিবের দায়িত্বে থাকা খুলিয়ান কাস্ত্রো জানিয়েছেন, তাঁরাও প্রেসিডেন্ট পদে লড়ার জন্য প্রস্তুতি করছেন।

উল্লেখ্য, ২০১৭ সালে একটি তথ্যসন্ধানী কমিটির সদস্যা হিসেবে সিরিয়া গিয়েছিলেন গাবার্ড। সেখানে প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে দেখাও করেন তিনি। পাশাপাশি সিরিয়ার উদ্বাস্তু এবং বিরোধী দলের নেতাদের সঙ্গেও দেখা করেন তিনি। তবে আসাদের সঙ্গে দেখা করার জন্য যুক্তরাষ্ট্রে তাঁর সমালোচনাও হয় বিস্তর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here