Serah-Small_canada_hockey-player-breas-feeding 8 wks old baby

ওয়েবডেস্ক: ২৪ বছর বয়সি সেরা স্মল। কানাডার এই শিক্ষক, হকি খেলোয়াড়ও। শনিবারও খেলছিলেন একটি ম্যাচ। খেলা চলতে চলতেই টের পান বুক থেকে দুধ চুঁইয়ে পড়ছে। মনে পড়ে যায়, সকালে বাড়িতে মেয়েকে বুকের দুধ খাওয়াতে ভুলে গেছেন। তাঁর শিশুকন্যা এলির বয়স মাত্র ৮ সপ্তাহ। আর কি করা! বিরতি হতেই জামা খুলে মেয়েকে বুকের দুধ  খাওয়াতে শুরু করেন সেরা।

সহ খেলোয়াড়রা কী করছিলেন তখন? সেরার বক্তব্য, “ওরা একটুও অবাক হয়নি। খুব স্বাভাবিক ভাবেই বিষয়টা নিয়েছে। ওরা নিজেদের প্রস্তুতি চালিয়ে যাচ্ছিল”। সেই ছবিটি ফেসবুকে পোস্টও করেন সেরা। তারপর খুব দ্রুতই ছবিটি ভাইরাল হয়ে যায়।


ভাইরাল হওয়ার কারণও সহজ। অনেকেই এটিকে যৌন উদ্দীপক ছবি বলে মনে করেছেন। এতেই অবাক সেরা। তাঁর মতে, স্তনের প্রধান কাজ শিশুকে খাদ্য যোগানো। স্তনকে কখনওই যৌনাঙ্গ হিসেবে দেখা উচিত নয়। পুষ্টি বিশেষজ্ঞরাও সেরার সঙ্গে একমত। সেরার ছবিটি নিয়ে এই হুল্লোড়ে তাঁরাও হতাশ। স্তন্যপান সংক্রান্ত বিভিন্ন ফেসবুক পেজে ছবিটি শেয়ারও হয়েছে। কিন্তু ছবিটি ভাইরাল হওয়া থেকে বোঝা যায়, নারীদের সমস্যা এবং অধিকার বিষয়ে দুনিয়া আগের চেয়ে অনেক বেশি সচেতন হলেও, এখনও অনেকটা পথ পেরোনো বাকি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন