দেওয়ালের নকশা তৈরি হচ্ছে, ট্রাম্প বললেন “আমি ছেলেমানুষি করি না”

0
121

ওয়াশিংটন: তিনি প্রমাণ করলেন অন্য রাজনৈতিক নেতাদের থেকে তিনি একদম আলাদা। তিনি প্রমাণ করলেন তিনি যা-ই বলেন তা-ই করে দেখান। তিনি প্রমাণ করলেন, ‘ছেলেমানুষি’ করা তিনি একদম পছন্দ করেন না। তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনী প্রচারে ট্রাম্পের মূল হাতিয়ার ছিল এই দেওয়াল-প্রসঙ্গ। মেক্সিকোর দিক থেকে বেআইনি অনুপ্রবেশকারী আর ড্রাগ পাচার বন্ধ করার জন্য এই দেওয়াল তুলবেন বলেছিলেন ট্রাম্প। এর আরও এক ধাপ এগিয়ে প্রেসিডেন্টের মসনদে বসার পরেই দেওয়াল তোলার নির্দেশে সই করেন ট্রাম্প। সেই সঙ্গে জানিয়ে দেন, এই দেওয়াল তৈরির সমস্ত খরচা দিতে হবে মেক্সিকোকে।

সাংবাদিকদের ট্রাম্প জানিয়েছেন, দেওয়াল তৈরির নকশা করা ইতিমধ্যেই শুরু করে দিয়েছে মার্কিন প্রশাসন। সেই সঙ্গে তিনি জানান, নির্বাচনী প্রচারে তিনি মোটেও ছেলেমানুষি করেননি। ট্রাম্পের কথায়, “অবশেষে দেওয়াল হচ্ছে। অনেকেই বলেছিলেন আমি ছেলেমানুষি করছি। না, আমি এ সব ব্যাপারে ছেলেমানুষি করি না। সুবিশাল দেওয়াল হতে চলেছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো বর্ডারে।”

এর পর দেওয়ালের যৌক্তিকতা নিয়ে ট্রাম্প বলেন, “দেওয়ালের কোনো কাজ আছে কি না সেটা ইজরায়েলকে জিজ্ঞেস করুন। হ্যাঁ, দেওয়ালে কাজ হয়। এখন সময় হয়েছে যারা আমাদের নাগরিকদের সন্ত্রস্ত করছে, তাদের ছন্নছাড়া করা।”

দেওয়াল তোলা নিয়ে যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোর মধ্যে রাজনৈতিক চাপানউতোর ক্রমশ বাড়ছে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here