thailand caves

ওয়েবডেস্ক: গুহায় আটকে পড়ার দু’সপ্তাহ পর খুদে ফুটবলারদের পরিবারের কাছে বার্তা পাঠালেন সেই দলের সহকারী কোচ এক্কাপল চানটাওং। শনিবার তাঁর দেওয়া বার্তা নিজেদের ফেসবুক পেজে প্রকাশ করেছে থাইল্যান্ডের নৌবাহিনী।

কিশোরদের গুহার মধ্যে নিয়ে যাওয়ার জন্য প্রথমেই তিনি তাদের অভিভাবকদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। তার পর তিনি বলেন, “সব অভিভাবকদের বলছি, আমি ওদের সব দিক থেকে রক্ষা করব। আমার পাশে থাকুন।”

সহকারী কোচের ভূমিকা নিয়ে এই মুহূর্তে থাইল্যান্ডের সোশ্যাল মিডিয়া দ্বিধাবিভক্ত। এক দল তাঁকে সমালোচনা করছে এই বলে যে বর্ষা হওয়া সত্ত্বেও সত্বেও কেন তিনি কিশোরদের দাবি মেনে গুহায় ঢুকতে গেলেন। অন্য দিকে তাঁর ভাগের খাবার কিশোরদের দিয়ে দেওয়ার জন্য তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছে অন্য দল।

গত ২৩ জুন, এই গুহায় ঢুকেছিল এই দলটি। তার পরেই বন্যার জল ঢুকতে শুরু করে। তাঁর নিজের পরিবারও উৎকণ্ঠায় রয়েছে। পরিবারের প্রতি তাঁর বার্তা, “আমি এখানে ঠিকঠাক আছি। আমাকে নিয়ে চিন্তা করতে হবে না। নিজেদের খেয়াল রেখো।”

এ দিকে কিশোরদের উদ্ধারে সব রকম ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে থাইল্যান্ড। তবে এখনও কোনো পাকা পথ বেরোয়নি। এর ওপরে চিন্তার ভাঁজ ফেলেছে রবিবার থেকে বৃষ্টির পূর্বাভাস।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here