pakistan terrorist organisations
পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

ওয়েবডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে বিভিন্ন সম্মেলনে যোগ দিচ্ছেন ইমরান খান। কিন্তু মাঝেমধ্যেই কূটনৈতিক প্রোটোকল ভাঙার অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। এই তালিকায় নতুন সংযোজন বিশকেকের সাংহাই কোঅপারেশন সম্মেলন।

বৃহস্পতিবার, সম্মেলন মঞ্চে রাষ্ট্রপ্রধানরা একের পর এক এসে নিজের আসন গ্রহণ করেন। প্রথমেই আসতে দেখা যায় ইমরান খানকে। কিন্তু নিজের আসনের কাছে এসেই বসে পড়েন ইমরান। কিন্তু ওই সময়ে বাকি রাষ্ট্রপ্রধানরা নিজেদের আসনে বসেননি। বরং বাকিদের জন্য অভ্যর্থনা জানাচ্ছিলেন।

আরও পড়ুন মালেগাঁও বিস্ফোরণ মামলায় ৪ অভিযুক্তের জামিন মঞ্জুর আদালতে

এই ব্যাপারে পাকিস্তানের তেহরিক-এ-ইনসাফের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানেই এটা দেখা যায়। ভিডিওয় দেখা যাচ্ছে, কিছুক্ষণ বসে থাকার পর সম্ভবত নিজের ভুল বুঝতে পারেন ইমরান। তার পর কিছুক্ষণের জন্য অবশ্য দাঁড়ান তিনি।

তবে এটাই প্রথম নয়, কিছু দিন আগেও প্রোটোকল ভাঙার অভিযোগ উঠেছিল ইমরানের বিরুদ্ধে। অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন সম্মেলনে সৌদি রাজা সলমন বিন আব্দুলাজিজের সঙ্গে বৈঠকেও ইমরান খানের এমন আচরণ লক্ষ করা যায়। দোভাষীর মধ্যে দিয়ে সৌদি রাজার সঙ্গে কথা বলছিলেন ইমরান। কিন্তু দেখা যায় ইমরানের কথাগুলি দোভাষীর মধ্যে দিয়ে রাজার কানে পৌঁছোনোর আগেই তিনি ওই জায়গায় ছেড়ে চলে গিয়েছেন।  

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here