অনাস্থা প্রস্তাবের মুখে ইমরান খান, তবে পদত্যাগ না করার সিদ্ধান্তে অনড় পাক প্রধানমন্ত্রী

0

নয়াদিল্লি: বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার জন্য শুক্রবার বিশেষ অধিবেশন ডাকা হয়েছে পাকিস্তান সংসদে। সবমিলিয়ে পাকিস্তান ও সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য আজকের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, জাতীয় পরিষদ সচিবালয় জানিয়েছে যে স্পিকার আসাদ কায়সাদ এ দিন এই অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা শুরু করার অনুমতি দেবেন। যদিও পদত্যাগ না করার সিদ্ধান্তেই অনড় রয়েছেন পাক প্রধানমন্ত্রী।

রিপোর্টে আরও বলা হয়েছে, সচিবালয় থেকে একটি ১৫ দফা এজেন্ডা জারি করা হয়েছে, যেগুলোর উপর আজ আলোচনা করা হবে। এর মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবটিও রয়েছে। এ দিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, শীঘ্রই ভোট হতে পারে দেশে।

তবে পাকিস্তানের সংবাদপত্র দ্য ডন-এর খবর অনুযায়ী, আজ অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা করা খুবই কঠিন। এর কারণ জাতীয় পরিষদের সদস্য খেয়াল জামানের আকস্মিক মৃত্যু। তাঁর মৃত্যুতে শোক জানিয়ে জাতীয় পরিষদের কার্যক্রম মুলতবি করা হবে বলে অনুমান করা হচ্ছে। তবে ইমরান সরকারের এক মন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেছেন, কক্ষের কাজকর্ম স্থগিত করা হবে না। ফলে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা হবে কি না, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

২০১৮ সালে ক্ষমতায় আসার পর থেকে এখনও পর্যন্ত সবচেয়ে বড়ো চ্যালেঞ্জের মুখোমুখি ইমরান। কারণ, তাঁকে ক্ষমতা থেকে সরানোর জন্য জোট বেঁধেছে বিরোধী দলগুলো। এমনকী তাঁকে পদত্যাগের পরামর্শও দিয়েছিলেন বিরোধীরা। যদিও বুধবার গভীর রাতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়, ইমরান জানিয়েছেন, কোনো পরিস্থিতিতেই তিনি পদত্যাগ করবেন না।

বিরোধীদের উদ্দেশে ইমরানের পাল্টা হুঁশিয়ারি- “যাই হোক না কেন, আমি পদত্যাগ করব না। আমি লড়াই করতে রাজি, কিন্তু আত্মসমর্পণ নয়। কোনো অশুভ শক্তির চাপে আমি পদত্যাগ করতে পারব না”।

আরও পড়তে পারেন:

বগটুই হত্যাকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের, ভরসা নয় রাজ্য পুলিশে

স্বাভাবিক ছন্দে ফিরছে দেশ, তলানিতে করোনা সংক্রমণ

কংগ্রেসের ‘মিশন গুজরাত’-এ প্রশান্ত কিশোর, জোর জল্পনা

এক দিনের বিরতি, ফের বাড়ল পেট্রোল, ডিজেলের দাম

অপরিবর্তিত দৈনিক সংক্রমণ, হাসপাতালে আরও কমল কোভিডরোগী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন