ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে সুদানে নিহত কমপক্ষে ১৮ ভারতীয়

0

খারতৌম: সুদানের একটি সেরামিক ফ্যাক্টরিতে ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত হয়েছেন ২৩ জন। বুধবার ভারতীয় বিদেশ মন্ত্রক জানায়, নিহতদের মধ্যে ১৮ জনই ভারতীয়।

সুদানের খারতৌমের বাহরি এলাকায় সিলা সেরামিক ফ্যাক্টরিতে একটি ভয়াবহ এলপিজি ট্যাঙ্কার বিস্ফোরণ ঘটে। ওই ঘটনার পর ১৬ জন ভারতীয়ের খোঁজ মেলেনি। একই সঙ্গে ওই দুৰ্ঘটনায় প্রায় ১৩০ জন আহত হন। পরে জানা যায়, মৃত ২৩ জনের মধ্যে ১৮ জনই ভারতীয়।

তবে ভারতীয় দূতাবাস একই সঙ্গে জানায়, সর্বশেষ পাওয়া খবরের ভিত্তিতেই জানা গিয়েছে ১৮ ভারতীয়ের মৃত্যু হয়েছে। যদিও মৃতের সংখ্যা নিয়ে এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না।

কারণ, যাঁরা এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন, তাঁদের মধ্যে কারও মৃত্যু ঘটলেও ঘটতে পারে। মৃতদেহগুলি এমন ভাবে দগ্ধ হয়ে গিয়েছে, যাতে শনাক্তকরণ সম্ভব হচ্ছে না।এ ব্যাপারে দূতাবাস ওই দুর্ঘটনায় নিহত, আহত এবং নিখোঁজ ভারতীয়দের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করেছে।

দূতাবাসের তালিকা অনুযায়ী, সাত জন ভারতীয়তে হাসাপাতালে পাঠানো হয়। যাঁদের মধ্যে চার জনের অবস্থা গুরতর। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, সুদান সরকার ২৩ জনের মৃত্যু এবং ১৩০ জনের আহত হওয়ার ঘটনা স্বীকার করে নিয়েছে। ওই ফ্যাক্টরিতে দুর্ঘটনা সামাল দেওয়ার মতো প্রয়োজনীয় অনুষঙ্গের অভাব ছিল বলেও দাবি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.