vishwanath and meenakshi
গ্র্যান্ড ক্যানিয়নে বিশ্বনাথ ও মীনাক্ষী। বিশ্বনাথের ফেসবুক পেজ থেকে।

ওয়েবডেস্ক:  ক্যালিফোর্নিয়ার যোসেমাইট ন্যাশনাল পার্কে ৮০০ ফুট ওপর থেকে পড়ে গিয়ে মারা গেলেন ভারতীয় দম্পতি। ঘটনাটি গত সপ্তাহের। সোমবার তাঁদের শনাক্ত করা হয়েছে। সান ফ্রান্সিসকো ক্রনিকল জানিয়েছে, মৃতদের নাম বিষ্ণু বিশ্বনাথ (২৯) এবং মীনাক্ষী মূর্তি (৩০)।

সংবাদপত্রটি জানিয়েছে, বিশ্বনাথ ও মীনাক্ষী, দু’ জনেই পেশায় ইঞ্জিনিয়ার। এঁরা মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। অতি সম্প্রতি বিশ্বনাথ নিউ ইয়র্ক থেকে সান জোসেতে চলে এসেছেন, সিসকো-তে ইঞ্জিনিয়ার হিসাবে যোগ দেওয়ার সুবাদে। অ্যাডভেঞ্চার-প্রিয় এই দম্পতি বিশ্ব জুড়ে নানা জায়গায় ঘুরে থাকেন এবং সেই সব অ্যাডভেঞ্চারের বিবরণ ‘হলিডেস অ্যান্ড হ্যাপিলিএভারআফটার্স’ শীর্ষক ব্লগে লিপিবদ্ধ করেন।

যোসেমাইট ন্যাশনাল পার্কের অন্যতম পর্যটক-প্রিয় জায়গা ‘টাফ্‌ট পয়েন্ট’। এখান থেকে যোসেমাইট ভ্যালি, যোসেমাইট ফলস্‌ সুন্দর দৃশ্যমান। রেঞ্জার্সরা গত বৃহস্পতিবার সেই ‘টাফ্‌ট পয়েন্ট’-এর ৮০০ ফুট নীচে ভারতীয় দম্পতির মৃতদেহ উদ্ধার করে। পর্যটকরা তার আগের দিনই দেহ দু’টি দেখতে পেয়েছিলেন।

ন্যাশনাল পার্কের মুখপাত্র জেমি রিচার্ডস বলেছেন, “তাঁরা কী ভাবে পড়ে গেলেন আমরা এখনও জানি না। কী ঘটেছিল তা বোঝার চেষ্টা করছি। হয়তো কোনো দিনই জানতে পারব না। যাই হোক, খুব মর্মান্তিক ঘটনা।”

সফটওয়্যার ইঞ্জিনিয়ার বিশ্বনাথ ও মীনাক্ষী ২০১৪ সালে বিয়ে করেন। চেঙ্গানুরের কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এর ফেসবুক পোস্ট থেকে জানা যাচ্ছে, ওই কলেজের ‘কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’ বিভাগের ২০০৬ থেকে ২০১০ শিক্ষাবর্ষের ছাত্রছাত্রী ছিলেন বিশ্বনাথ ও মীনাক্ষী। তাঁদের অকাল মৃত্যুতে কলেজের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here