slaughtered crocodiles

ওয়েবডেস্ক: ওরা এক জন মানুষকে মেরেছিল। তার বদলা নিতে সভ্য মানুষ ওদের ২৯২ জনকে কচুকাটা করল। ওরা মানে কুমির। ঘটনাটি ইন্দোনেশিয়ার পশ্চিম পাপুয়া প্রদেশে। সোমবার এই খবর দেয় সেখানকার পুলিশ।

জানা গিয়েছে, পশ্চিম পাপুয়া প্রদেশের সরং জেলার এক গ্রামে একটি কুমির প্রজনন খামারে গত শনিবার এই নৃশংস ঘটনাটি ঘটে। পুলিশ ও বন সংরক্ষণ অফিসারদের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ওই দিন ৪৮ বছরের এক ব্যক্তি গবাদি পশুর খাবার সংগ্রহের জন্য কুমিরের এনক্লোজারে ঢুকেছিলেন।

পশ্চিম পাপুয়ার ন্যাচারাল রিসোর্সেস কনজারভেশন এজেন্সির প্রধান বাসার মানুলাং জানান, খামারের এক কর্মী হঠাৎ একটা চিৎকার শুনতে পান। ছুটে গিয়ে দেখেন একটা কুমির এক ব্যক্তিকে আক্রমণ করে তাকে ক্ষতবিক্ষত করে দিয়েছে। মৃত ব্যক্তিকে কবর দেওয়ার পরই ক্রুদ্ধ গ্রামবাসীরা ছোরা, ছুরি, হাতুড়ি এবং বেলচা নিয়ে ওই খামারে আক্রমণ চালায় এবং ২৯২টি কুমির মেরে ফেলে। নিহত কুমিরদের মধ্যে শিশু থেকে শুরু করে পূর্ণবয়স্কও ছিল। গ্রামবাসীদের তুলনায় পুলিশ ও বন সংরক্ষণ কর্মীদের সংখ্যা নিতান্তই নগন্য হওয়ায় এই ঘটনা ঠেকানো যায়নি। গ্রামবাসীদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হতে পারে বলে পুলিশ জানিয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন