ফের গাজায় বিমানহানা চালাল ইজরায়েল

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: যুদ্ধবিরতি লঙ্ঘন হয়ে গেল আচমকা। ইজরায়েলে নতুন সরকার এলেও গাজায় হামলা বন্ধ হল না। বুধবার ফের গাজায় বিমানহানা চালাল ইজারায়েলের বায়ুসেনা। প্যালেস্তাইনের সীমান্ত থেকে দক্ষিণ ইজারায়েলে আগুনের বেলুন উড়ে এসেছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী এবং নিরাপত্তারক্ষীরা। তার পর এই হামলা চালানো হয়েছে বলে জানা গিয়েছে।

    উল্লেখ্য, গত মে মাসে ১১ দিনের যুদ্ধে ব্যাপক ক্ষতি হয়েছিল প্যালেস্তাইনের। ওই যুদ্ধে ২৬০ জন প্যালেস্তানীয় এবং ইজরায়েলের ১৩ জনের মৃত্যু হও। এ ছাড়াও ১ হাজারের বেশি আবাসন, অফিস, দোকান ধ্বংস হয়েছিল। বিপুল ক্ষতি হয়েছিল প্যালেস্তাইনের।

    Loading videos...

    প্যালেস্তাইনের সূত্র মারফত জানা গিয়েছে, গাজার খান ইউনেস নামে একটি জায়গা লক্ষ্য করে হামলা চালিয়েছে ইজারায়েলের বায়ুসেনা। খান ইউনেসে আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপি-র চিত্র সাংবাদিকও বিমানহানার জেরে বিস্ফোরণের চাক্ষুস করেছেন বলে জানিয়েছেন।

    - Advertisement -

    প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার নতুন জোট সরকার ক্ষমতায় এসেছে ইজরায়েলে। ১২ বছর ক্ষমতায় থাকার পর সরতে হয়েছে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে। সে দেশের নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নাফতালি বেনেট। নতুন সরকার ক্ষমতায় আসার পরও যুদ্ধ যে জারি থাকল, তা বোঝাই যাচ্ছে।

    আরও পড়তে পারেন সাম্প্রদায়িক অশান্তিতে ইন্ধনের অভিযোগ, আইনি রক্ষাকবচ হারাল টুইটার

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর