Connect with us

বিদেশ

আশা, ঐক্য আর আলোর নতুন কাহিনি লিখবে আমেরিকা, শপথ নিয়ে বললেন জো বাইডেন

নতুন প্রেসিডেন্ট বলেন, “আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব।”

Published

on

শপথ অনুষ্ঠানে সস্ত্রীক জো বাইডেন। ছবি সংগৃহীত।

খবরঅনলাইন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের (United States) ৪৬তম প্রেসিডেন্ট (46th President) হয়ে ঐক্যের ডাক দিলেন জো বাইডেন (Joe Biden)। মার্কিন সমাজে যে গভীর বিভাজন সৃষ্টি হয়েছে তাতে সেতু রচনা করা এবং অভ্যন্তরীণ উগ্রপন্থাকে পরাস্ত করার প্রতিশ্রুতি দিলেন তিনি।

হিমশীতল ঠান্ডার মধ্যেই বুধবারের সকালটা ছিল রোদ ঝলমলে। এই আবহাওয়ার মধ্যেই ক্যাপিটল বিল্ডিং-এ (Capitol Building) চলল নতুন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের শপথগ্রহণ পর্ব। ৬ জানুয়ারি এই ক্যাপিটল বিল্ডিং-এই হামলা চালিয়েছিল এক উন্মত্ত জনতা। উদ্দেশ্য ছিল, বাইডেনের জয়কে বানচাল করে দেওয়া।

Loading videos...

প্রথমে শপথ নেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala Harris)। মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই হলেন প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট। কমলার পরে শপথ নেন বাইডেন। অত্যন্ত কড়া নিরাপত্তা ব্যবস্থা এবং কোভিড ১৯ অতিমারির কারণে ক্যাপিটল বিল্ডিং-এর ন্যাশনাল ম্যল ছিল কার্যত ফাঁকা।

প্রেসিডেন্ট হিসাবে প্রথম ভাষণ

তাঁর শপথ অনুষ্ঠানের পরে ন্যাশনাল ম্যলে বাইডেন বলেন, “গণতন্ত্র মহামূল্যবান, গণতন্ত্র ভঙ্গুর, এবং এই সময়ে, বন্ধুগণ, গণতন্ত্রেরই জয় হয়েছে।”

মার্কিন প্রেসিডেন্ট বলেন, “এখন লাল লড়ছে নীলের বিরুদ্ধে, গ্রামের সঙ্গে শহরের লড়াই হচ্ছে, চরমপন্থীদের সঙ্গে লড়াই চলছে উদারপন্থীদের। এই অশোভন যুদ্ধের অবসান ঘটাতে হবে। আমাদের হৃদয়কে কঠোর না করে আমরা যদি আমাদের অন্তরের মহত্বকে মেলে ধরি, আমরা যদি একটু সহনশীলতা দেখাই আর নিজেকে যদি অন্যের জায়গায় বসিয়ে সব কিছু বোঝার চেষ্টা করি, তা হলেই এই কাজ আমরা করতে পারব।”

“সবাই মিলে আমরা আমেরিকার একটা কাহিনি লিখব, যে কাহিনি হবে আশার, ভয়ের নয়, যে কাহিনি হবে ঐক্যের, বিভাজনের নয়, যে কাহিনি হবে আলোর, অন্ধকারের নয়। শোভনতা ও মর্যাদা, ভালোবাসা, আরোগ্য আর দয়ার কাহিনি”, বলেন নতুন প্রেসিডেন্ট।

কিন্তু ডোনাল্ড ট্রাম্প দেশের ১৫২ বছরের ঐতিহ্য ভেঙে তাঁর উত্তরাধিকারের অভিষেক অনুষ্ঠানে গরহাজির থাকলেন। তিনি তাঁর চার বছরের রাজত্বকালে মার্কিন সমাজে গভীর মেরুকরণের সৃষ্টি করেছেন। ট্রাম্পের সমর্থকদের প্রতিও আবেদন জানালেন জো বাইডেন। প্রতিশ্রুতি দিলেন, তিনি সব পক্ষের কথা শুনবেন। বললেন, “আমি সব আমেরিকানের প্রেসিডেন্ট হব।”

বয়োজ্যেষ্ঠ প্রেসিডেন্ট

৭৮ বছরের জো বাইডেন হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে বয়োজ্যেষ্ঠ প্রেসিডেন্ট এবং দ্বিতীয় রোমান ক্যাথলিক প্রেসিডেন্ট।

বারাক ওবামার সময়ের ভাইস প্রেসিডেন্ট বাইডেন ১৯৮৭ সালেও মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ছিলেন।  

ভারতীয় ও জ্যামাইকান অভিবাসীর কন্যা কমলা হ্যারিস হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সর্বোচ্চ পদাধিকারী প্রথম মহিলা এবং দেশের ‘নাম্বার টু’ হিসাবে প্রথম অশ্বেতাঙ্গ। তাঁকে এবং তাঁর স্বামী ডাউগ এমহফকে (আমেরিকার প্রথম ‘সেকেন্ড জেন্টলম্যান’) এসকর্ট করে শপথ অনুষ্ঠানে নিয়ে আসেন কৃষাঙ্গ পুলিশ অফিসার ইউজিন গুডম্যান।

শপথ অনুষ্ঠান

বুধবার সকালে শপথ অনুষ্ঠানে বোমা নিয়ে হামলা হতে পারে বলে সুপ্রিম কোর্ট সতর্ক করেছিল। তাই সেন্ট্রাল ওয়াশিংটন এ দিন যেন এক সেনাশিবিরের চেহারা নিয়েছিল। ন্যাশনাল গার্ডের ২৫ হাজার রক্ষীকে মোতায়েন করা হয়েছিল। কোভিড অতিমারির জন্য ন্যাশনাল ম্যলে সাধারণ মানুষের কার্যত প্রবেশাধিকার ছিল না। তার পরিবর্তে গোটা ম্যল জুড়ে দু’ লক্ষ পতাকা পোঁতা হয়েছিল।

ট্রাম্পের চার বছরের শাসনে যাঁদের দেখা যায়নি সেই মার্কিন তারকারা এ দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। লেডি গাগা গাইলেন জাতীয় সংগীত। এ দিন সন্ধ্যায় নতুন প্রেসিডেন্টের টিভি অনুষ্ঠান করার জন্য উপস্থিত ছিলেন টম হ্যাঙ্কস। জেনিফার লোপেজ গাইলেন ‘দিস ল্যান্ড ইজ ইওর ল্যান্ড’। এই গানটিকে আমেরিকার ‘আনঅফিসিয়াল’ জাতীয় সংগীত হিসাবে গণ্য করা হয়।

প্রেসিডেন্ট হয়েই প্রথম কাজ

মার্কিন প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, প্যারিস জলবায়ু চুক্তিতে অবিলম্বে প্রবেশ করবেন মার্কিন প্রেসিডেন্ট। শুধু তা-ই নয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের বেরিয়ে যাওয়াও আটকে দেবেন তিনি।

এ ছাড়াও কোভিড ১৯ মোকাবিলা, অভিবাসন, পরিবেশ এবং অর্থনীতিতে নতুন পথ দেখাবেন নতুন প্রেসিডেন্ট।

কোভিড ঠেকাতে টিকাকরণ কর্মসূচি অনেক বেশি প্রসারিত করার শপথ নিয়েছেন জো বাইডেন। তিনি বলেছেন, “রাজনীতিকে দূরে সরিয়ে এক রাষ্ট্র হিসাবে অতিমারির মোকাবিলা করব আমরা।”

মুসলিম অধ্যুষিত বিভিন্ন দেশ থেকে মানুষের আগমনের উপরে যে নিষেধাজ্ঞা জারি করছিলেন ডোনাল্ড ট্রাম্প তা রদ করবেন বাইডেন। পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে ট্রাম্পের নির্দেশে মেক্সিকো সীমান্তে  প্রাচীর তোলার যে কাজ চলছে তা-ও থামিয়ে দেবেন বাইডেন।

আরও পড়ুন: অফিসে শেষ দিনে ডোনাল্ড ট্রাম্প বললেন, “বাইডেনের সাফল্যের জন্য প্রার্থনা করুন”                       

বিদেশ

ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ধন্যবাদ জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান টেড্রোস অ্যাডহ্যানোম গ্যাব্রিয়েসাস।

Published

on

মোদী, টেড্রোস। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: “আশা করি অন্যরাও আপনার উদাহরণ অনুসরণ করবেন”, করোনা ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এমনই প্রশংসাসূচক মন্তব্য করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) প্রধান টেড্রোস অ্যাডহ্যানোম গ্যাব্রিয়েসাস।

মূলত ভ্যাকসিনের সুষমবণ্টন নিয়ে ভারত সরকারের প্রচেষ্টার প্রশংসা করতেই গ্যাব্রিয়েসাস বৃহস্পতিবার টুইটারে ধন্যবাদ জানান মোদীকে।

Loading videos...

নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “ভ্যাকসিনের সুষমবণ্টনকে সমর্থন করার জন্য ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাই। কোভ্যাক্স কর্মসূচির আওতায় ইতিমধ্যেই বিশ্বের ৬০টির বেশি দেশে টিকাকরণ শুরু হয়েছে। এই কর্মসূচির প্রতি আপনি যে ভাবে প্রতিশ্রুতি রক্ষা করে চলেছেন, তা অন্য দেশগুলিও অনুসরণ করতে পারে”।

গত জানুয়ারি মাসেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান কোভিড-১৯ অতিমারি মোকাবিলায় ভারতের ভূমিকার প্রশংসা করেন।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি ভারতে শুরু হয়েছে বৃহত্তম টিকাকরণ কর্মসূচি। এ ছাড়া ভারত নিজের প্রতিবেশী দেশ বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ, মায়ানমার এবং নেপাল-সহ প্রায় ৬০টি দেশে কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহ করেছে।

আরও পড়তে পারেন: আপনার বয়স কি ৪৫ বছরের বেশি? সোমবার থেকে কী ভাবে করোনা ভ্যাকসিন পাবেন

Continue Reading

বিদেশ

নীরব মোদীকে ভারতে প্রত্যর্পণের পথ পরিষ্কার করে দিল লন্ডনের আদালত

শেষমেশ ভারতে ফেরানো হবে কি ঋণখেলাপি মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীকে?

Published

on

নীরব মোদী। ছবি: নীরব মোদী নামে একটি ফেসবুক পেজ থেকে

খবর অনলাইন ডেস্ক: দীর্ঘ আইনি টানাপোড়েনের শেষমেশ ভারতে ফেরানো হতে পারে ঋণখেলাপি মামলায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদীকে (Nirav Modi)।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB) থেকে প্রায় ১৪,০০০ কোটি টাকা ঋণখেলাপের অভিযোগ রয়েছে নীরবের বিরুদ্ধে। বৃহস্পতিবার লন্ডনের এক বিচারক রায় দিয়েছেন, একটি মামলায় ভারতীয় আদালতের সামনে তাঁকে জবাব দিতে হবে। আর এই রায় দেওয়ার সঙ্গে সঙ্গেই নিজের প্রত্যর্পণের বিরুদ্ধে আইনী লড়াইয়ে হেরে গেলেন নীরব।

Loading videos...

৪৯ বছর বয়সি ব্যবসায়ী এ দিন দক্ষিণ-পশ্চিম লন্ডনের ওয়ান্ডসওয়ার্থ (Wandsworth) জেল থেকে ভিডিওলিংকের মাধ্যমে উপস্থিত হয়ে জেলা জজ স্যামুয়েল গুজির (Samuel Goozee) শুনানিতে অংশ নেন। তবে লন্ডনের ওয়েস্টমিনস্টার (Westminster) ম্যাজিস্ট্রেট আদালতে রায় দেওয়ার সময় কোনো আবেগ প্রকাশ করতে দেখা যায়নি তাঁকে।

কী বলল আদালত

জানা যায়, নীবরের বিরুদ্ধে ওঠা অভিযোগ মেনে নিয়ে গুজি জানান, ভারতে এর বিচার হবে এবং নীরবেব বিরুদ্ধে যে যে তথ্য উঠে আসছে তাতে তিনি দোষী সাব্যস্ত হতে পারেন। বিচারক বলেন, “জালিয়াতি এবং অর্থ পাচারের প্রথম ঘটনাটি প্রমাণিত হওয়ার জন্য যথেষ্ট প্রমাণ মিলে যাওয়ায় আমি সন্তুষ্ট”।

বিচারক এই রায় ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব প্রীতি পটেলের কাছে পাঠাবেন। এই মন্ত্রকই ভারত-ব্রিটেনের প্রত্যর্পণ চুক্তির আওতায় কাউকে প্রত্যর্পণের আদেশ দেওয়ার জন্য অনুমোদন দিয়ে থাকে। এই সিদ্ধান্ত কার্যকর করতে দু’মাস সময় পাওয়া যাবে। তবে স্বরাষ্ট্রসচিবের নির্দেশ সচরাচর আদালতের বিরুদ্ধে যায় না। কারণ এই মামলায় খুবই সংকীর্ণ কিছু বিষয় বিবেচনা করে তাঁকে এই সিদ্ধান্ত নিতে হবে।

নীরবের বিরুদ্ধে দু’ধরনের মামলা চলছে। একটি করেছে সিবিআই। যেটা পিএনবি থেকে জালিয়াতি সম্পর্কিত মামলা। অন্যটা করেছে ইডি। প্রতারণা পরবর্তী পর্যায়ে বেআইনি লেনদেন সংক্রান্ত মামলা চালাচ্ছে ইডি। এ ছাড়া সিবিআই মামলা সম্পর্কিত ‘প্রমাণ নিখোঁজ হওয়ার কারণ’ এবং সাক্ষীদের ভয় দেখানোর মতো অতিরিক্ত দু’টি অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে।

এক নজরে নীরব-কাণ্ড

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে নীরব মোদী এবং তাঁর ব্যবসায়িক অংশীদারদের বিরুদ্ধে ২৮,০০০ কোটি টাকার ব্যাঙ্ক প্রতারণা মামলার তদন্ত শুরু করে সিবিআই (CBI)। প্রাথমিক পর্যায়ে পিএনবির তাঁর বিরুদ্ধে ১১,০০০ কোটি টাকা প্রতারণার অভিযোগ তোলে। একই সঙ্গে ধাপে ধাপে তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করতে শুরু করে ইডি (ED)। ওই বছরের এপ্রিলে নীরব হংকংয়ে গা ঢাকা দেন বলে জানা যায়।

পিএনবি জালিয়াতি মামলায় প্রধান অভিযুক্ত নীরব মোদী দেশ থেকে পালিয়ে লন্ডনে আশ্রয় নিয়েছিলেন। ২০১৯ সালে দীর্ঘ টানাপোড়েনের পর গ্রেফতার করা হয় পিএনবি জালিয়াতি কাণ্ডের অন্যতম অভিযুক্ত নীরব মোদীকে। ওয়েস্টমিন্সটার আদালতের তরফ থেকে পরোয়ানা জারি করার পর মোদীকে গ্রেফতার করে স্কটল্যান্ড ইয়ার্ড। ১৯ মার্চ, মঙ্গলবার নীরব দীপক মোদীকে গ্রেফতার করা হয়।

২০২০ সালের জানুয়ারিতে জামিনের শুনানির জন্য নীরব মোদীকে লন্ডনের একটি আদালতে পেশ করা হয়। তাঁকে ভারতে প্রত্যর্পণ করা হলে আত্মহত্যা করবেন, লন্ডনের আদালতে এমনই হুমকি দিয়েছিলেন পিএনবি জালিয়াতিতে অভিযুক্ত ব্যবসায়ী নীরব। তবে আদালত তাঁর জামিনের সেই আবেদন অবশ্য খারিজ করে দেয়।

আরও পড়তে পারেন: সোশ্যাল, ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ কেন্দ্রের

Continue Reading

বিদেশ

অবিশ্বাস্য! ‘মানুষের মুখ’ নিয়ে জন্ম নিল হাঙরের বাচ্চা

আশ্চর্যজনক এমনই একটি হাঙর বাচ্চার হদিশ মিলেছে, না দেখলে বিশ্বাসই করতে পারবেন না।

Published

on

সেই হাঙর বাচ্চা। ছবি: ডেইলি মেলের সৌজন্যে

ওয়েবডেস্ক: সমুদ্রের মধ্যে ‘মানুষের মুখ’ওলা হাঙরের ছবি আপনার কাছে অবিশ্বাস্য ঠেকতেই পারে। কিন্তু আশ্চর্যজনক এবং অবাক করা এমনই একটি হাঙর বাচ্চার হদিশ মিলেছে। রূপান্তরের ফলেই এমনটা সম্ভব হয়েছে বলে ধারণা করছে ওয়াকিবহাল মহল।

কোথায় পাওয়া গেল?

ইন্দোনেশিয়ার সমুদ্র উপকূলে এক মৎস্যজীবী যখন প্রথম এই ‘মানুষের চেহারা’যুক্ত হাঙরের বাচ্চাটাকে দেখলেন, তখন তিনি হতবাক হয়ে গিয়েছিলেন।

Loading videos...

পূর্ব নুসা টেংগারা প্রদেশের রোট এনডাওয়ের কাছে আবদুল্লাহ নুরেন (৪৮) নামে এক ব্যক্তি ওই মিউট্যান্ট বাচ্চা হাঙরটিকে ধরেছিলেন।

তাঁর অজান্তেই একটি প্রাপ্তবয়স্ক হাঙর ধরা পড়ে ট্রলারের জালে। তবে সেটাকে যখন তিনি কাটলেন, দেখেন পেটের ভিতরে তিনটি বাচ্চা হাঙর রয়েছে।

একটির মুখ মানুষের মতো

ওই তিনটি বাচ্চার মধ্যে একটির চেহারা একে বারেই আলাদা। সেটার সঙ্গে মানুষের চেহারার অনেক মিল রয়েছে। দু’টি বৃহৎ গোলাকার চোখও রয়েছে সেটির। নুরেন বলেন, “দু’টো ছিল মায়ের মতো এবং একটার মুখ অনেকটাই মানুষের মতো”।

নুরেন ওই বাচ্চা হাঙ্গরটিকে তাঁর বাড়িতে নিয়ে যান। এর পর সেটার সংরক্ষণে করেন। তিনি বলেন, প্রতিবেশীরা তাঁর কাছ থেকে ওই হাঙর বাচ্চাটাকে কেনার প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু তিনি রাজি হননি।

ডেইলি মেল-এর কাছে নুরেন বলেন, “ওই হাঙর বাচ্চাটিকে দেখতে আমার বাড়িতে মানুষের ভিড় উপছে পড়ছিল। অনেকেই বলেছিল, তাঁরা এটাকে কিনতে চান। কিন্তু আমি মনে করছি, এটা আমার কাছে সৌভাগ্যের প্রতীক”।

আরও পড়তে পারেন: এক দিন এখন ২৪ ঘণ্টার থেকেও কম, কারণটা জেনে নিন এখানে

Continue Reading
Advertisement
Advertisement
ফুটবল3 mins ago

হায়দরাবাদের সঙ্গে ড্র করে শেষ চারে চলে গেল গোয়া

ফুটবল3 hours ago

মুম্বইয়ের কাছে হেরে লিগজয়ীর শিল্ড হারাল এটিকে মোহনবাগান

শিল্প-বাণিজ্য3 hours ago

বার্ষিক জিএসটি রিটার্ন দাখিলের মেয়াদ বাড়াল কেন্দ্র

দঃ ২৪ পরগনা4 hours ago

প্রার্থী তালিকা ঘোষণার আগেই দেওয়াল লিখে চমক এসইউসি-র

দেশ4 hours ago

হিন্দিতে চিঠি পাঠিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী, হাতে পেয়ে ফেরালেন সাংসদ!

রাজ্য4 hours ago

সংক্রমণের হারকে এক শতাংশের নীচে নামিয়ে রাজ্যে নতুন সংক্রমণ ফের দুশোর নীচে

শিল্প-বাণিজ্য5 hours ago

মার্চ-এপ্রিলে দাম কমতে পারে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের, সুখবর শোনালেন পেট্রোলিয়ামমন্ত্রী

রাজ্য5 hours ago

ত্রিশঙ্কু বিধানসভা হলে ফের বিজেপির হাত ধরবেন মমতা বন্দ্যোপাধ্যায়, ব্রিগেডে বললেন সীতারাম ইয়েচুরি

দেশ2 days ago

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোট, কলকাতায় ভোট ২৬ ও ২৯ এপ্রিল

প্রযুক্তি3 days ago

আরবিআই-এর নতুন নির্দেশিকা, ঝক্কি বাড়বে ডেবিট, ক্রেডিট কার্ড লেনদেনে!

election commission of india
দেশ3 days ago

শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের ভোটের দিনক্ষণ প্রকাশ করবে নির্বাচন কমিশন

রাজ্য15 hours ago

ব্রিগেড সমাবেশ: দরকারে ‘শান্তিনিকেতন’ বাড়ি নিলাম করে প্রতারিত মানুষের টাকা ফেরত, হুঁশিয়ারি মহম্মদ সেলিমের

রাজ্য2 days ago

২৩ দিনের খেলা হবে, চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের

দেশ3 days ago

ভারত বন্‌ধে শামিল ব্যবসায়ী, কৃষক সংগঠন, বিক্ষোভে পুড়ল স্কুটার

BJP TMC Congress CPIM
রাজ্য15 hours ago

পশ্চিমবঙ্গে ফিরতে পারে তৃণমূল সরকার, কী বলছে সমীক্ষা

রাজ্য2 days ago

বিধানসভা নির্বাচন ২০২১: জানুন আপনার কেন্দ্রে কবে ভোট

কেনাকাটা

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজোর পোশাক, ছোটোদের জন্য কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সরস্বতী পুজোয় প্রায় সব ছোটো ছেলেমেয়েই হলুদ লাল ও অন্যান্য রঙের শাড়ি, পাঞ্জাবিতে সেজে ওঠে। তাই ছোটোদের জন্য...

কেনাকাটা3 weeks ago

সরস্বতী পুজো স্পেশাল হলুদ শাড়ির নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সামনেই সরস্বতী পুজো। এই দিন বয়স নির্বিশেষে সবাই হলুদ রঙের পোশাকের প্রতি বেশি আকর্ষিত হয়। তাই হলুদ রঙের...

কেনাকাটা1 month ago

বাসন্তী রঙের পোশাক খুঁজছেন?

খবরঅনলাইন ডেস্ক: সামনেই আসছে সরস্বতী পুজো। সেই দিন হলুদ বা বাসন্তী রঙের পোশাক পরার একটা চল রয়েছে অনেকের মধ্যেই। ওই...

কেনাকাটা1 month ago

ঘরদোরের মেকওভার করতে চান? এগুলি খুবই উপযুক্ত

খবরঅনলাইন ডেস্ক: ঘরদোর সব একঘেয়ে লাগছে? মেকওভার করুন সাধ্যের মধ্যে। নাগালের মধ্যে থাকা কয়েকটি আইটেম রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার...

কেনাকাটা1 month ago

সিলিকন প্রোডাক্ট রোজের ব্যবহারের জন্য খুবই সুবিধেজনক

খবরঅনলাইন ডেস্ক: নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী এখন সিলিকনের। এগুলির ব্যবহার যেমন সুবিধের তেমনই পরিষ্কার করাও সহজ। তেমনই কয়েকটি কাজের সামগ্রীর খোঁজ...

কেনাকাটা1 month ago

আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: আজ রইল আরও কয়েকটি ব্র্যান্ডেড মেকআপ সামগ্রী ৯৯ টাকার মধ্যে অ্যামাজন থেকে। প্রতিবেদন লেখার সময় যে দাম ছিল...

কেনাকাটা1 month ago

রান্নাঘরের এই সামগ্রীগুলি কি আপনার সংগ্রহে আছে?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরে বাসনপত্রের এমন অনেক সুবিধেজনক কালেকশন আছে যেগুলি থাকলে কাজ অনেক সহজ হয়ে যেতে পারে। এমনকি দেখতেও সুন্দর।...

কেনাকাটা1 month ago

৫০% পর্যন্ত ছাড় রয়েছে এই প্যান্ট্রি আইটেমগুলিতে

খবরঅনলাইন ডেস্ক: দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলির মধ্যে বেশ কিছু এখন পাওয়া যাচ্ছে প্রায় ৫০% বা তার বেশি ছাড়ে। তার মধ্যে...

কেনাকাটা1 month ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা2 months ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

নজরে