কেপটাউন: ছোট্টো মেয়েটার দু’বছরের জন্মদিনে শুভেচ্ছা পাঠালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হবে না-ই বা কেন! দক্ষিণ আফ্রিকার নাগরিক হলেও বছর দুয়েক আগে এ দেশেই তো জন্মেছিল মেয়েটা। বাবা-মা নাম রেখেছিলেন ‘ইন্ডিয়া’। বলছি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোড্‌স-এর মেয়ে ইন্ডিয়ার কথা। নরেন্দ্র মোদীর শুভেচ্ছামূলক টুইটের উত্তর দিতে ভোলেননি নব্বই-এর দশকের দুনিয়া কাঁপানো ফিল্ডার।

এ দেশের আধুনিকতা এবং ঐতিহ্যের অপূর্ব মেলবন্ধন রোডস দম্পতিকে মুগ্ধ করেছে বারবার। ভারতীয় সংস্কৃতির প্রতি শ্রদ্ধা থেকেই সে দেশের নামে মেয়ের নাম রাখা, জানিয়েছেন জন্টি।

 

মুম্বই ইন্ডিয়ান্সের ফিল্ডিং কোচ নিজের মেয়ের দু’ বছরের জন্মদিন উদযাপনের ছবি টুইট করতেই শুভেচ্ছায় উপচে পড়েছিল সোশ্যাল মিডিয়া। প্রধানমন্ত্রীও বাদ পড়েননি। ‘ইন্ডিয়া থেকে ইন্ডিয়ার জন্য শুভেচ্ছা’ পাঠিয়েছিলেন মোদী।

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই জন্মদিনের শুভেচ্ছার জন্য ইন্ডিয়ার হয়ে ধন্যবাদ জানালেন তাঁর বাবা। তার সঙ্গে টুইট জুড়ে থাকল ভারতের প্রশংসা। এখানেই শেষ নয় চমকের। টুইটের তলায় হ্যাশ ট্যাগ দিয়ে ‘মেক ইন ইন্ডিয়া’ লিখতেও ভোলেননি ইন্ডিয়ার বাবা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here