benjamin peddock

লাস ভেগাস: কান্ট্রি মিউজিকের অনুষ্ঠানে গুলি চালানো হামলাকারী স্টিভেন প্যাডকের বাবা ছিল এক জন ব্যাঙ্কডাকাত। শুধু তা-ই নয়, আমেরিকার তদন্তকারী সংস্থা এফবিআইয়ের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকাতেও নাম ছিল তার।

১৯৬৯ সালে জেল থেকে পালিয়েছিল বেঞ্জামিন হস্কিন্স প্যাডক। ব্যাঙ্কডাকাতিতে অভিযুক্ত এই অপরাধীকে খুঁজে দেওয়ার জন্য পোস্টারও পড়ে। তখনই তাকে ‘মোস্ট ওয়ান্টেডের’ তালিকাভুক্ত করে এফবিআই। এর ন’বছর পর তাকে ফের পাকড়াও করা হয়। তত দিনে ওরেগনে নিজের ব্যবসা খুলে বসেছিল বেঞ্জামিন।

এফবিআইয়ের মতে যে স্টিভেন রবিবার রাতে লাস ভেগাসের অনুষ্ঠানে হত্যালীলা চালিয়েছিল, তার বাবা বেঞ্জামিনই। ঘটনায় এখনও পর্যন্ত ৫৮ জনের মৃত্যু হয়েছে। পরে অবশ্য বন্দুকবাজের মৃতদেহও উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ১৯৬৯-এ টেক্সাসের এল পাসোয় জেল থেকে পালানোর সময়ে ব্যাঙ্কডাকাতির পাশাপাশি অটো-চুরি এবং একটি জালিয়াতির মামলায় অভিযুক্ত ছিল বেঞ্জামিন। সেই সময়ে স্টিভেনের বয়স পনেরো হওয়ার কথা। এফবিআইয়ের মতে বিভিন্ন নাম নিয়ে ঘুরে বেড়াত ৬ ফুট ৪ ইঞ্চি উচ্চতার বেঞ্জামিন। ‘ক্রোমডোম’ এবং ‘ওল্ড বল্ডলি’ হিসেবেও পরিচিত ছিল সে।

তবে ১৯৭৭-এ ‘মোস্ট ওয়ান্টেডে’-এর তালিকা থেকে বাদ পড়ে বেঞ্জামিনের নাম। তবে স্টিভেনের ভাই এরিক বলেন, ছোটোবেলায় বাবার সান্নিধ্য পাননি তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here