ভারত আর চিনের মানুষকে ভালোবাসি, শান্তি রক্ষার জন্য সব রকম চেষ্টা করব: ডোনাল্ড ট্রাম্প

0
donald trumpo usa emergency
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

খবরঅনলাইন ডেস্ক: গত বেশ কয়েক মাস ধরেই চিনের বিরুদ্ধে ক্রমাগত সুর চড়িয়ে যাচ্ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। এমনকি লাদাখ সীমান্তে টানাপোড়েনের সময়েও ভারতের পাশেই পুরোপুরি থাকার বার্তা দিয়েছিলেন তিনি। কিন্তু এ বার কিছুটা হলেও সুর নরম করলেন তিনি।

ভারত আর চিনের মানুষকে তিনি খুব ভালোবাসেন বলে জানান মার্কিন প্রেসিডেন্ট। এই মানুষগুলোর জন্যই তিনি দুই দেশের মধ্যে শান্তি স্থাপনের সব রকম চেষ্টা করবেন বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হোয়াইট হাউসের (White House) প্রেস সচিব কেলিঘ ম্যাকইয়ানি। সেখানে ট্রাম্পের একটি বার্তা সাংবাদিকদের শোনান তিনি। বলেন, “তিনি (ট্রাম্প) বলেছিলেন যে, ‘আমি ভারত আর চিনের মানুষদের খুব ভালোবাসি। এই মানুষগুলোর জন্যই দুই দেশের মধ্যে শান্তিরক্ষার জন্য যাবতীয় চেষ্টা করব।”

এর কিছুক্ষণ আগেই হোয়াইট হাউসের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কাডলো ভারতকে আমেরিকার গুরুত্বপূর্ণ মিত্রদেশ হিসেবে অভিহিত করেন। সেই সঙ্গে ডোনাল্ড ট্রাম্প আর নরেন্দ্র মোদীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথাও বলেন তিনি।

বুধবার মার্কিন বিদেশসচিব মাইক পোম্পেও বলেন, “ভারত আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ বন্ধু। ভারতের বিদেশমন্ত্রীর সঙ্গে আমার অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আমরা অনেক বিষয়েই কথা বলি। সাম্প্রতিক কালে চিন-পরিস্থিতি নিয়েও আমাদের মধ্যে আলোচনা হয়েছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন