ম্যানিলার ক্যাসিনোতে ডাকাতি করে ‘গায়ে আগুন দিল’ হামলাকারী, হত ৩৬

0
310

ম্যানিলা: শুক্রবার ভোরে ফিলিপাইনস-এর রাজধানী ম্যানিলায় একটি ক্যাসিনোয় হামলা চালায় বন্দুকধারী এক ব্যক্তি। ১৭ লক্ষ পাউন্ড মূল্যের গ্যাম্বলিং চিপ চুরি করে ক্যাসিনোর টেবিলে আগুন ধরিয়ে দেয় সে। ফিলিপিনো পুলিশ জানিয়েছে, ধোঁয়ায় দম বন্ধ হয়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের।

এ দিন সকালে পুলিশ ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করে। ফুটেজে দেখা গেছে মুখ খোলা অবস্থায় এক ব্যক্তি অ্যাসল্ট রাইফেল নিয়ে হোটেল ‘রির্সট ওর্য়াল্ড ম্যানিলায়’ গ্যাম্বলিং চিপ রাখার ঘর থেকে চুরি করছে। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ‘‘মৃতদের অধিকাংশ মহিলা। তাদের বেশির ভাগ বাথরুমে দম বন্ধ হয়ে মারা গেছেন।’’ এই ঘটনায় আহত হয়েছেন ৭০ জন।

ফিলিপাইনস-এর জাতীয় পুলিশের ডিরেক্টর জেনারেল রোনাল্ড ডেলা রোজা জানিয়েছেন, তাঁরা একে সন্ত্রাসবাদী হামলা বলে মনে করছেন না। কারণ, হামলাকারী কাউকে লক্ষ করে গুলি চালায়নি, স্টক রুম থেকে গ্যাম্বলিং চিপ চুরি করেছে। হামলাকারী ইংরাজিতে কথা বলছিল বলে তিনি জানিয়েছেন।

পুলিশ ওই হোটেলে ৫১০ নম্বর ঘর থেকে হামলাকারীর দেহ উদ্ধার করেছে। দেহটি ব্ল্যাঙ্কেট দিয়ে ঢাকা ছিল। ঘটনার পর ব্লাঙ্কেটে গ্যাসোলিন ঢেলে সে নিজেকে জ্বালিয়ে দেয়। হামলাকারীর ব্যাকপ্যাক থেকে প্রচুর পরিমাণে চিপ উদ্ধার হয়েছে।

ডেলা রোজা জানিয়েছেন, তাঁদের ধারণা, হামলাকারী প্রচুর টাকার জুয়া হেরে যায়। সেই কারণে সে চিপ চুরি করে। কিন্তু কেন সে নিজেকে শেষ করে দিল তার কারণ জানা চেষ্টা করছে পুলিশ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here