প্রবল ভূমিকম্পে মৃত ৯, ভাঙল হাজারেরও বেশি বহুতল

0
earthquake

ওয়েবডেস্ক: তুরস্ক-ইরান সীমান্তে ভয়াবহ ভূমিকম্পে ন’ জনের মৃত্যু হয়েছে। যখন ৩৭ জন। এই ঘটনায় এক হাজারেরও বেশি বহুতল ভেঙে গিয়েছে বলেও খবর।

মার্কিন ভূতত্ত্ব সর্বেক্ষণ জানিয়েছে, রবিবার সকালে প্রবল ভূমিকম্পে কেঁপে ওঠে দক্ষিণ-পূর্ব তুরস্কের ইরান সীমান্ত সংলগ্ন এলাকা। ভূমিকম্পের তীব্রতা ছিল ৫.৭। তবে তুলনায় কম তীব্রতার কম্পন হলেও ভূপৃষ্ট থেকে মাত্র ছ’ কিমি গভীরে কম্পনের উৎসস্থল থাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

তুরস্কের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী সুলেমান সয়লু জানান, “ভূমিকম্পের ফলে এখনও পর্যন্ত চারটি শিশু-সহ ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ৩৭ জন। দেশের পূর্বপ্রান্তে অবস্থিত ভান শহরের হাজারটির বেশি বাড়ি ভেঙে পড়েছে।”

বাড়ির নীচে চাপা পড়েছেন অসংখ্য মানুষ। তাঁদের বাইরে বের করে আনতে নিরন্তর চেষ্টা চালাচ্ছেন উদ্ধাকারী দলের কর্মীরা। প্রশাসনের তরফে ভূমিকম্প দুর্গতদের সবরকম সহযোগিতা করার চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন তৃণমূলে যোগ দিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নানের ভাই

ইরানে এখনও পর্যন্ত কোনো মৃত্যুর খবর না পাওয়া গেলেও, সংবাদমাধ্যম জানিয়েছে এখনও পর্যন্ত এই ভূমিকম্পের ফলে মোট ৭৫ জনের জখম হওয়ার খবর পাওয়া গিয়েছে। ভূমিকম্পের জেরে ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন