আচমকা জুকারবার্গের ‘মেটা’ ছাড়লেন ভারতীয় প্রধান অজিত মোহন, জোর জল্পনা

0

আচমকা মেটা (Meta India) ছাড়লেন ভারতীয় প্রধান অজিত মোহন (Ajit Mohan)। বৃহস্পতিবার মেটার তরফে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। এর পরই জোর জল্পনা, মেটার প্রতিদ্বন্দ্বী সংস্থায় যোগ দিতে পারেন তিনি।

মেটার বিবৃতিতে বোঝানোর চেষ্টা করা হয়েছে, ওই পদত্যাগের পিছনে কোনো প্রতিষ্ঠানগত সমস্যা নেই। কারণ সংস্থার বিবৃতিতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, অন্য প্রতিষ্ঠানে সুযোগ পেয়ে অজিত মোহন মেটা থেকে পদত্যাগ করেছেন। বাণিজ্যিক মহলে ইতিমধ্যে নানা জল্পনা শুরু হয়েছে কোন সংস্থায় যোগ দিতে চলেছেন অজিত।

জানা যাচ্ছে, আগাম ইঙ্গিত কিংবা নোটিস ছাড়া একেবারে আচমকাই পদত্যাগ করেছেন অজিত মোহন। মোহনের ইস্তফার খবর জানিয়ে মেটার গ্লোবাল বিজনেস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট নিকোলা ম্যান্ডেলসন অন্য প্রতিষ্ঠানে সুযোগ পাওয়ার কথাও উল্লেখ করেছেন। কিন্তু ঠিক কোন সংস্থায় যোগ দিতে চলেছেন অজিত, তার ইঙ্গিত মেলেনি। অবশ্য সূত্রের খবর, মেটার প্রতিদ্বন্দ্বী সংস্থা স্ন্যাপ (Snap)-এ যোগ দিতে পারেন অজিত। সূত্রের খবর, স্ন্যাপ-এর APAC business- এর প্রেসিডেন্টের পদে আসীন হতে চলেছেন তিনি। তবে ওই বিষয় সম্পর্কে কোনো তরফেই স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) সংস্থার সঙ্গে অজিত মোহনের সম্পর্ক অবশ্য খুব বেশি দিনের নয়। ২০১৯ সালে, তৎকালীন ফেসবুক (Facebook) সংস্থার ভারতীয় প্রধান অর্থাৎ ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছিলেন অজিত মোহন। মেটা-র ভারতীয় সংগঠনের প্রধান থাকাকালীন সংস্থায় নতুন বিনিয়োগ আনার ক্ষেত্রেও সাহায্য করেছিলেন তিনি। এই পদের জন্য তিনি ছেড়ে এসেছিলেন হটস্টার সংস্থা।

হটস্টারে (Hotstar) চার বছর সিইও পদের দায়িত্বে ছিলেন মোহন। ফেসবুকেও যোগ দিয়েছিলেন ৪ বছর কাজের চুক্তিতে। তিনি প্রধান থাকাকালীন হোয়াটসঅ্যাপ (WhatsApp)ও ইনস্টাগ্রাম (Istagram) অর্থাৎ ফেসবুকের দুই পরিষেবায় ভারতের ২০ কোটি মানুষ নিজেদের যুক্ত করেছিলেন। কিন্তু সেই সময়সীমার মাস ২ আগেই যাবতীয় সম্পর্ক ছিন্ন করলেন মেটার ভারতীয় প্রধান।

আরও পড়ুন: ইমরান খানকে কেন গুলি? ক্যামেরার সামনে চাঞ্চল্যকর স্বীকারোক্তি আততায়ীর

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন