ওয়েবডেস্ক: ভারতে পুলওয়ামা হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আশ্বস্ত করে বলেছিলেন, পাকিস্তান-নির্ভর জঙ্গিগোষ্ঠীগুলি যাতে সে দেশের মধ্যে কাজ চালাতে না পারে , সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবে তার সরকার। এ বার একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তিনি স্বীকার করে নিলেন, পাকিস্তান সেনার মদতেই সে দেশের জঙ্গিগোষ্ঠীগুলি তৈরি হয়েছিল। তবে এ প্রসঙ্গে তিনি টেনে নিয়ে আসেন আমেরিকার ভূমিকার কথাও।

ইমরান বলেন, “কাশ্মীর সমস্যা সমাধানে আলোচনাই একমাত্র পথ। বিজেপি সরকার ফের ক্ষমতায় ফিরলে শান্তির পথ খুলতে পারে। কাশ্মীরের দীর্ঘদিনের সমস্যার সমাধানে আমরা ভারতের সঙ্গে আলোচনায় বসতে পারব। ভারত-পাক আলোচনার পথ খুলবে”।

একই সঙ্গে তিনি বলেন, “আমেরিকার মদতে পাকিস্তান সেনা এই সমস্ত জঙ্গিগোষ্ঠীগুলিকে তৈরি করেছিল। সেটা ছিল ১৯৮০ সালের ঘটনা। আফঘানিস্তানে সোভিয়েত বাহিনীর মোকাবিলা করার জন্যই ওই জঙ্গিগোষ্ঠীগুলির আবির্ভাব। তবে এখন আমরা আর পাকিস্তানের মাটিতে কোনো জঙ্গিগোষ্ঠীকে কার্যকলাপ চালাতে দেব না। এ দেশে আর কোনো মতেই ওই সশস্ত্র জঙ্গিগোষ্ঠীর কার্যকলাপ বরদাস্ত করা হবে না”।

আরও পড়ুন: কাশ্মীর সমস্যার সমাধানের জন্য মোদীকে প্রধানমন্ত্রীর পদে দেখতে চান ইমরান

এ ভাবেই দেশের অভ্যন্তরে জঙ্গি দমনের প্রক্রিয়া অব্যাহত রাখার অঙ্গীকার করেন ইমরান। এ ক্ষেত্রে পাক সেনাবাহিনীকে পূর্ণ সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here