Money Fall

ওয়েবডেস্ক: আকাশ থেকে নোটবৃষ্টি হতে শুরু করলে আপানি কী করবেন?

হতভম্ব ভাব কাটিয়ে উঠে কেউ কেউ সুযোগ পেলে যতটা সম্ভব পকেটে ঢোকাবেন। আবার কেউ এ সবে কোনো রকমের গুরুত্ব না দিয়ে নিয়ে পথেই হাঁটা দেবেন। তা যাইহোক, গত শনিবার এমনই এক ঘটনার সাক্ষী হল হংকংয়ের শাম শুই পোর ফুক ওয়া স্ট্রিট।

দুপুর গড়িয়ে সবে বিকেল। রাস্তায় লোকারণ্য। এমনই এক সময় আকাশ থেকে পড়তে লাগল নোটের বৃষ্টি। এবং নোটগুলি আসল।

সোশাল মিডিয়ায় ওই দৃশ্যের ভিডিও-ও রীতি মতো ভাইরাল হয়ে গিয়েছে কয়েক মিনিটের মধ্যেই। জনবহুল রাস্তায় মাথার উপর থেকে ঝরছে তাড়া তাড়া নোট। নীচে অবাক চোখে তাকিয় আছেন পথচারীরা। ঘোর কাটতেই পথচারীরা সেই নোট পকেটস্থ করতে হুড়োমুড়িও শুরু করে দেন কয়েক মুহূর্তের মধ্যেই।

এক ফেসবুক ব্যবহারকারী কোনো রকমে ৬টি নোট হস্তগত করতে সফল হন। সেই ছবিও তিনি ফেসবুকে পোস্ট করেন। পুলিশও সেই সব ছবি-ভিডিও খুঁতিয়ে দেখে। কিন্তু স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, তখনও এই ঘটনায় কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ইপোক ক্রিপ্টোকারেন্সি নামের একটি ফেসবুক পেজের লাইভ-এ দেখা যায়, এক ব্যক্তি বলছেন, “আমি আশা করি এখানে সবাই এই গুরুত্বপূর্ণ ঘটনাটির প্রতি মনোযোগ দেবেন … (আমি) জানি না যে, কোনো ব্যক্তি বিশ্বাস করবেন যে নোট আকাশ থেকে নেমে আসতে পারে”।

স্থানীয় সংবাদ মাধ্যমের ধারণা, এই ঘটনার নেপথ্যে রয়েছেন ওই ব্যক্তিই। যিনি ক্রিপ্টোকারেন্সির বিজ্ঞাপনের জন্য এই ধরনের কাণ্ড ঘটাতে পারেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here