মিউনিখের শপিং সেন্টারে গুলি, বন্দুকবাজ-সহ হত অন্তত ১০

0

খবর অনলাইন: ভর সন্ধেবেলায় ভিড়ে ঠাসা শপিং সেন্টারে হঠাৎ গুলি। প্রাণ হারালেন অন্তত নয় জন। মারা গিয়েছেন বন্দুকবাজও। আহত হয়েছেন অন্তত ২১ জন। এটা সন্ত্রাসবাদী হামলা কি না পুলিশ তা খতিয়ে দেখছে। তবে কেউ এই ঘটনার দায় স্বীকার করেনি।

জার্মানির মিউনিখ শহরের কার্লসপ্লাৎস এলাকার অলিম্পিয়া শপিং সেন্টারে শুক্রবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। উইকএন্ড হওয়াতে বাজারে বেশ ভিড় ছিল। গুলি চালানোর সঙ্গে সঙ্গে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বাভারিয়ার অভ্যন্তরীণ মন্ত্রক জানিয়েছে, অন্ততপক্ষে নয় জনের মৃত্যু হয়েছে। আক্রমণকারীর সংখ্যা কত তা প্রাথমিক ভাবে পুলিশ বলতে পারেনি পুলিশ। এমনকি প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে পুলিশের ফেসবুক পেজে বলা হয়েছিল, তাঁরা তিন জন বন্দুকবাজকে দেখেছেন। এবং তারা পালিয়ে বেড়াচ্ছে। তাই ঘরের বাইরে না বেরোতে শহরবাসীদের অনুরোধ করে পুলিশ। পরে অবশ্য বোঝা যায় এক জনই বন্দুকবাজ ছিল আর শপিং মলের পাশে সে নিজেই নিজেকে গুলি করেছে। তার পরিচয়ও জানতে পেরেছে পুলিশ। সে গত দু’ বছর ধরে মিউনিখের বাসিন্দা ১৮ বছরের এক জার্মান-ইরানিয়ান।

উল্লেখ্য, গত সোমবার বাভারিয়ায় একটি ট্রেনে এক কিশোর অভিবাসী পাঁচ জনকে ছুরি মেরে জখম করে। ওই আক্রমণের দায় নিয়েছিল আইএস। এই ঘটনার পরেই এখানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। তারই মধ্যে ঘটে গেল মিউনিখের এই শপিং সেন্টারে গুলি চালানোর ঘটনা।

 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন