১০৬ আরোহী-সহ মায়ানমারের সেনাবিমান ধ্বংস আন্দামান সাগরে

0
309

ইয়াঙ্গন (মায়ানমার) : ১০৬ জন যাত্রী-সমেত নিখোঁজ হয়ে যাওয়া মায়ানমারের সেনাবিমানের ধ্বংসাবশেষ মিলল আন্দামান সাগরে। সেনাবাহিনীর এক জন মুখপাত্র জানান, বুধবার স্থানীয় সময় দুপুর ১টা ৩৫মিনিটে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমান ট্র্যাফিক কন্ট্রোলরুমের। মিক থেকে রেঙ্গুন যাওয়ার পথেই আন্দামান সাগরের ওপর দিয়ে উড়ে যাওয়ার সময়ই রেডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে বিমানটির। মিক বিমানবন্দরের আধিকারিক ক্যাও ক্যাও হতেয় জানান, বিমানটিতে সৈনিক ও তাঁদের পরিবারবর্গরা ছিলেন। ছিল এক ডজনেরও বেশি শিশু। বিমানে ১৪ জন বিমানকর্মী ছিলেন। মায়ামমারে এখন বর্ষাকাল। কিন্তু বিমানটি নিখোঁজ হওয়ার সময় খারাপ আবহাওয়ার কোনো খবর ছিল না। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যান্ত্রিক গোলযোগের ফলে এই ঘটনা ঘটছে।

সেনাপ্রধান জানান, চিনের তৈরি ‘শানসি ওয়াই-৮এফ ২০০’ মডেলের যুদ্ধবিমানটির জন্য আন্দামান সাগরে তল্লাশি চালানো হয়। বিমানবাহিনীর বিমান আর নৌবাহিনীর জাহাজ এক সঙ্গে বিমানটির খোঁজে নামে। মিকের এক পর্যটন আধিকারিক নাইং লিন জ’ জানান, দাওয়াই সিটি থেকে ১৩৬ মাইল দূরে সাগরে বিমানের ধ্বংসাবশেষ মিলেছে। মায়ানমার বিমানবাহিনীর সূত্রে ধ্বংসাবশেষ মেলার সত্যতা স্বীকার করা হয়েছে।

 

 

উল্লেখ্য গত বছর ফেব্রুয়ারি মাসে মায়ানমারের আরও একটি সেনাবিমান ওড়ার মাত্র কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে। সে বার চার জন সেনা নিহত হন। এক জন গুরুতর ভাবে আহত হন।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here