১২ বছর পরে ক্ষমতাচ্যুত নেতানিয়াহু, ইজরায়েলের নতুন প্রধানমন্ত্রী হলেন নাফতালি বেনেট

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: এক দক্ষিণপন্থীকে সরিয়ে আগমন হল আরও এক দক্ষিণপন্থীর। ইজরায়েলে রাজনৈতিক ডামাডোলের মধ্যেই গদিচ্যুত হলেন বেঞ্জামিন নেতানিয়াহু (Benjamin Netanyahu)। তাঁর ১২ বছরের শাসনকাল শেষে দেশের নতুন প্রধানমন্ত্রী হলেন নাফতালি বেনেট (Naftali Bennett)।

    বেশ কিছু দিন ধরে ইজরায়েলের রাজনৈতিক মহলে ডামাডোল চলছিল। নেতানিয়াহুর বিরুদ্ধে ক্ষোভ বাড়ছিল ক্রমশ। রবিবার ইজরায়েলের সংসদে ভোটাভুটিতে হেরে যান নেতানিয়াহু। তাঁর পক্ষে ভোট পড়ে ৫৯টি। বিপক্ষে ভোট পড়ে মাত্র একটি বেশি।

    Loading videos...

    তার পরেই তেল আবিবের রবিন স্কোয়্যারে আনন্দে মাতেন নেতানিয়াহুর বিরোধীরা। ‘বাই বাই বিবি’ (নেতানিয়াহুকে ‘কিং বিবি’ বলেই ডাকতেন তাঁর সমর্থকরা) পোস্টারে ভরে যায় চারদিক।

    - Advertisement -

    ক্ষমতাচ্যুত হওয়ার পরে ৭১ বছরের নেতানিয়াহু বলেন, ‘‘বিরোধী হওয়া আমাদের ভবিতব্য ছিল। যত দিন না আমরা এই বাজে সরকারকে সরিয়ে ফের দেশের ক্ষমতা দখল করছি তত দিন আমরা মাথা উঁচু করে আমাদের দায়িত্ব পালন করব।”

    অন্য দিকে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া বেনেট বলেন, ‘‘আমি প্রতিশ্রুতি দিচ্ছি, এই নতুন সরকার সব দলকে সঙ্গে নিয়েই দেশের উন্নতির কাজ করবে। আমরা গোটা ইজরায়েলের প্রতিনিধিত্ব করব।”

    আরও পড়তে পারেন কেমন হতে পারে তৃতীয় ঢেউয়ের ধাক্কা, আঁচ পেতে ফের সেরো সমীক্ষা শুরু করছে কেন্দ্র

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর