রাজাপক্ষেহীন মন্ত্রীসভা পরিবার পেতে চলেছে শ্রীলঙ্কা, ঘোষণা প্রেসিডেন্ট গোতাবায়ার

0

কলম্বো: বলপ্রয়োগ করে বিরোধীদের দমন করার চেষ্টা করলেও শেষমেশ বিরোধীদের দাবির কাছেই নতিস্বীকার করলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। বৃহস্পতিবার তিনি জানিয়ে দিয়েছেন যে চলতি সপ্তাহেই নতুন মন্ত্রীসভা পেতে চলেছে শ্রীলঙ্কা। তাৎপর্যের বিষয় হল যে রাজাপক্ষে পরিবারের কেউই ওই মন্ত্রীসভায় থাকবেন না।

অর্থনৈতিক সঙ্কট নিয়ে দেশ জুড়ে বিক্ষোভের মুখে পড়ে সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছে মাহিন্দা রাজাপক্ষে। তার পর থেকেই দেশের পরিস্থিতি ক্রমে জটিল হয়েছে। দু’দিনের মধ্যে নতুন মন্ত্রীসভা তৈরি না হলে দেশটা পুরোপুরি ভেঙে পড়বে বলে সতর্ক করেছিল বিশ্বব্যাঙ্কও।

এই রাজনৈতিক টানাপড়েনের মধ্যে নতুন মন্ত্রিসভা তৈরির আশ্বাস দিলেন প্রেসিডেন্ট। বুধবার জাতির উদ্দেশে ভাষণ দেন গোতাবায়া। সেখানে তিনি জানান, নতুন মন্ত্রীসভা গঠন নিয়ে সব রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। ওই বৈঠকেই স্থির হয় নতুন প্রধানমন্ত্রী নিয়োগ এবং তরুণ প্রজন্মের নেতাদের নিয়ে নতুন মন্ত্রীসভা গঠনের বিষয়টি।

প্রেসিডেন্টের কথায়, ‘‘নতুন প্রধানমন্ত্রী নিয়োগ করব আমি এবং সাধারণ মানুষের বিশ্বাস রয়েছে, এমন নেতাদের নিয়েই নতুন মন্ত্রীসভা গঠন করা হবে।”

আরও পড়তে পারেন:

বৈবাহিক ধর্ষণ মামলার রায় নিয়ে দ্বিধাবিভক্ত দিল্লি হাইকোর্ট, যা বললেন বেঞ্চের দুই বিচারপতি

হয় নাতি-নাতনি, নয়তো দাও ৫ কোটি! ছেলে-বউমার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ বৃদ্ধ দম্পতি

কোভিডের মধ্যে হাজির টম্যাটো ফ্লু, দেশে আক্রান্ত ৮০-র বেশি শিশু

পুনর্বিবেচনা চলাকালীন স্থগিত রাষ্ট্রদ্রোহ আইন, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের

কাটল দীর্ঘ জটিলতা, বিধায়ক হিসেবে শপথ নিলেন বাবুল সুপ্রিয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন