মজুত পেট্রোল শেষ, কেনার জন্য নেই ডলার, দেশবাসীকে বার্তা শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর

0

কলম্বো: চরম সঙ্কটে শ্রীলঙ্কা। সোমবার দেশবাসীর উদ্দেশে ভাষণে আরও সঙ্কটের বার্তা শোনালেন সদ্য দায়িত্ব নেওয়া প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। দেশে মজুদ জ্বালানি শেষ এবং আমদানি করার জন্য হাতে ডলারও নেই। এই পরিস্থিতিতে কোন পথে সমস্যার সমাধান হবে তার রাস্তাও জানা নেই তাঁর।

সোমবার তাঁর ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ‘‘দেশে জ্বালানি তেলের মজুত শেষ। যে টুকু আছে তাতে আর মাত্র একদিন চলবে।’’ তিনি দেশবাসীর উদ্দেশে বার্তাতে আরও বলেন, আগামী দিনে সঙ্কট আরও তীব্র হবে। তার জন্য প্রস্তুত থাকতে হবে।

বিক্রমাসিংহে জানান, জ্বালানি তেল ভর্তি তিনটি জাহাজ দাঁড়িয়ে রয়েছে কলম্বো বন্দরে। ডলার ছাড়া তারা তেল দিতে নারাজ। সরকারের হাতে ডলার না থাকায় সেগুলি থেকে তেল কেনাও যাচ্ছে না। এই পরিস্থিতি প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্য ধরার আবেদন জানিয়ে বলেন, ‘‘সত্যকে লুকানোর কোনো ইচ্ছা নেই আমার। জনগণকে মিথ্যা বলতে চাই না।”

উল্লেখ্য, চরম বিদ্রোহের মুখে পড়ে গত সপ্তাহের শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন মাহিন্দা রাজাপক্ষে। এর দু’দিনের মাথায় প্রধানমন্ত্রীর মসনদে বসেন বিক্রমসিংহে। শ্রীলঙ্কাকে অর্থনৈতিক সঙ্কট থেকে উদ্ধার করাই যে তাঁর প্রথম এবং প্রধান দায়িত্ব সে কথাও উল্লেখ করেন বিক্রমসিংহে।

আরও পড়তে পারেন

‘কোনো গোপনীয়তা নেই’, তাজ মহলের ২২টি কুঠুরির ছবি প্রকাশ করে জানাল এএসআই

এএসআই-এর খননকার্য আর-এক বার প্রমাণ করল কলকাতার কোনো জন্মতারিখ নেই, কোনো জন্মদাতাও নেই   

নির্ধারিত সময়ের পাঁচ দিন আগে আন্দামানে ঢুকে গেল বর্ষা

ব্যারাকপুরে বিরিয়ানির দোকানে গুলি, আহত দুই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন