বাতিল অনাস্থাভোট! শেষ মুহূর্তে মোক্ষম চাল পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

0
Imran-Khan
ইমরান খান। ফাইল ছবি

ইসলামাবাদ: পাকিস্তানের রাজনৈতিক সংকটে নয়া মোড়। রবিবার দ্রুত বদলে যাওয়া ঘটনাপ্রবাহে বাতিল হয়ে গেল প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থাভোট। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জাতীয় পরিষদ ভেঙে দিয়ে নির্বাচনের ঘোষণা করার কথা জানালেন ইমরান। তাঁর এই বাউন্সারে শেষ মুহূর্তে খারিজ হল প্রত্যাশিত অনাস্থা প্রস্তাব।

জাতির উদ্দেশে একটি সংক্ষিপ্ত ভাষণে পাকিস্তানের জনগণকে “নির্বাচনের জন্য প্রস্তুত হতে” বলেছেন ইমরান। তিনি আরও বলেন, “এই সরকারের পতনের ষড়যন্ত্র ভেস্তে গিয়েছে। ভয় পাবেন না মোটেই”। এর পরই পাক মিডিয়া সূত্রে খবর, ইমরানের পরামর্শ মতোই জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার ঘোষণা করেছেন রাষ্ট্রপতি আরিফ আলভি।

অন্য দিকে, বিরোধীরা কার্যত ধরেই নিয়েছিলেন, প্রত্যাশিত অনাস্থাভোটে তাঁদের জয় নিশ্চিত। কিন্তু জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার পর আগামী ৯০ দিনের মধ্যে নতুন করে ভোট করানোই দস্তুর। সেই জায়গায় তাঁদের স্বপ্নভঙ্গ হল বলেই ধরে নেওয়া যেতে পারে।

এ ব্যাপারে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা বিলাওয়াল ভুট্টো জারদারি টুইটারে লেখেন, “সরকার সংবিধান লঙ্ঘন করেছে। অনাস্থা প্রস্তাবে ভোট দেওয়ার অনুমতি দেয়নি। ঐক্যবদ্ধ বিরোধী দল সংসদ ছাড়ছে না। আমাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে যাচ্ছেন…”।

তবে চমকপ্রদ কিছু একটা যে ঘটতে চলেছে, তার ইঙ্গিত আগের দিনই দিয়েছিলেন ১৯৯২-এ ক্রিকেট বিশ্বকাপ জয়ী পাকিস্তান টিমের অধিনায়ক ইমরান। তিনি বলেছিলেন, বাজিমাত করার জন্য একটা কার্ড এখনও তাঁর আস্তিনে লুকনো রয়েছে। শনিবার তিনি বলেছিলেন, “আগামীকালের (রবিবার) জন্য আমার একটি পরিকল্পনা আছে, যা নিয়ে আপনারা মোটেই চিন্তা করবেন না। আমি তাঁদের (বিরোধীদের) সামনে সেই কার্ড ফেলব এবং আদতে তাদের হারাবোই”।

আরও পড়তে পারেন:

‘আমি নির্দোষ’, গ্রেফতারের পর দাবি ঝালদার নিহত কংগ্রেস কাউন্সিলরের দাদার

পৌঁছেছে ৪০ হাজার টন, কলম্বোকে আরও ২০ হাজার টন ডিজেল পাঠানোর প্রস্তুতি ভারতের

রাষ্ট্রসঙ্ঘে কোভাক্সিনের সরবরাহ বন্ধ করল হু, ভারত বায়োটেকের দাবি কার্যকারিতায় কোনো প্রভাব পড়বে না

১৩ দিনে ১১ বার! এ বার ১১৩ ছাড়িয়ে গেল পেট্রোলের দাম, সেঞ্চুরির দিকে ডিজেল

পুলিশের লাগাতার অভিযান, বাসন্তীতে বৈআইনি অস্ত্র-সহ ধৃত ২

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন