Abhinandan Varthaman

ওয়েবডেস্ক: চলতি আইসিসি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের আগে একটি বিজ্ঞাপনে ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে নিয়ে উপহাস করা হল। বিজ্ঞাপনটি মুক্তি পেয়েছে পাকিস্তানে।

বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর গত ২৭ ফেব্রুয়ারি অভিনন্দন ধরা পড়েন পাকিস্তানের হাতে। তাঁর বিমানটি দুর্ঘটনাগ্রস্ত হওয়ায় তিনি পাকিস্তানের মাটিতে গিয়ে পড়লে স্থানীয় বাসিন্দারা তাঁকে তুলে দেন পাক সেনার হাতে। পরে অবশ্য আন্তর্জাতিক নিয়মের গেরোয় পড়ে অভিনন্দনকে ভারতে ফেরত পাঠায় পাকিস্তান।

ওই বিজ্ঞাপনটিতে দেখা গিয়েছে, কিছুটা অভিনন্দনের মতো মেক আপ করানো হয়েছে এক মডলকে। যাঁর গোফঁটা করা হয়েছে অভিনন্দনের মতোই। পরনে রয়েছে নীল রঙের জার্সি। যে রঙের জার্সি পরে ভারতীয় ক্রিকেট দল খেলে থাকে। অভিনন্দনকে উপহাস করে ওই মডেল ক্যামেরার সামনে দিয়ে চলেছেন, একের পর এক প্রশ্নের উত্তর।

আগামী রবিবার ভারত-পাক ম্যাচ। ওই ম্যাচের প্রমোশনেই পাকিস্তানের টেলিভিশন চ্যানেলে সম্প্রচারিত হচ্ছে বিজ্ঞাপনটি। ৩৩ সেকেন্ডের ওই ভিডিওতে পাক সেনা ঠিক যে ভাবে অভিনন্দনকে প্রশ্নবাণ নিক্ষেপ করেছিল, সেই ঢঙেই প্রশ্নোত্তর পর্ব চলছে। যেমন, হাতে চায়ের কাপ ধরা বিজ্ঞাপনের মডেলকে জি়জ্ঞাসা করা হচ্ছে, চা কেমন?

তিনি বলছেন, “এটা সত্যিই ফ্যান্টাস্টিক”। এমনটাই বলেছিলেন অভিননন্দনও।

এর পরেই প্রশ্নকর্তা মডেলকে বলছেন, “ঠিক আছে, এ বার তুমি যাও”।

মডেল চলে যেতে চাইলে, প্রশ্নকর্তা তাঁকে পিছনে টেনে বলছেন, আরে এক সেকেন্ড দাঁড়াও। কাপ নিয়ে কোথায় যাচ্ছো?

এখানে স্পষ্ট, এই চায়ের কাপ দিয়ে আদতে বিশ্বকাপের কথাই বোঝানো হয়েছে!

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here