hafeez saeed

ইসলামাবাদ: ২৬/১১ মুম্বই হানার মূল চক্রী হাফিজ সঈদকে ‘সাহেব’ সম্বোধন করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি। বললেন, তাঁর বিরুদ্ধে পাকিস্তানে কোনো মামলাই নেই। তাই হাফিজের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারে না তাঁর সরকার।

জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী বলেন, কারও বিরুদ্ধে কোনো মামলা থাকলে তবেই সেই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়। কিছু দিন আগেই গৃহবন্দি দশা থেকে মুক্ত হয়েছেন হাফিজ। এই ব্যাপারেই তাঁকে প্রশ্ন করা হয়েছিল। সেখানে আব্বাসি বলেন, “কারও বিরুদ্ধে কোনো মামলা থাকলে তবেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়।”

উল্লেখ্য, গত বছর নভেম্বরে গৃহবন্দি দশা থেকে মুক্ত হওয়ার পর হাফিজ বলেছিলেন, এ বার পাকিস্তানের সাধারণ নির্বাচনেও লড়বে তাঁর দল। জনগণের থেকে যাতে আর্থিক অনুদান না নেওয়া হয় সে ব্যাপারে কিছু দিন আগেই হাফিজের দল জামাত-উদ-দাওয়াকে নির্দেশ দিয়েছিল পাকিস্তান সরকার।

ভারত এবং পাকিস্তানের মধ্যে সাম্প্রতিক সম্পর্ক তলানিতে ঠেকলেও, আব্বাসি মনে করেন যুদ্ধের কোনো পরিস্থিতি নেই। তাঁর কথায়, “ভারতের সঙ্গে কথা বলার জন্য সব সময় প্রস্তুত পাকিস্তান।” তবে যদি দেশের সার্বভৌমত্ত্বে আঘাত আসে তা হলে পাকিস্তান যে দরকার পড়লে যুক্তরাষ্ট্রের সঙ্গেও যুদ্ধ করতে প্রস্তুত সে ব্যাপারেও পরিষ্কার করে বলে দেন আব্বাসি।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন