এ মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ দেশ পাকিস্তান: ক্রিস গেইল

0

ওয়েবডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’ দলের হয়ে খেলেন ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইল। শুক্রবার ঢাকায় সাংবাদিক বৈঠকে তিনি জানান, “এই মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান পাকিস্তান”।

সম্প্রতি বাংলাদেশকে দু’টি টেস্ট ও তিনটি টি২০ খেলার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সে দেশে ক্রিকেটারদের নিরাপত্তা কতটা জোরালো, সে বিষয়েই এমন মন্তব্য করেন গেইল। একই সঙ্গে চার দিনের প্রস্তাবিত টেস্ট সিরিজ নিয়েও ‘বিরক্তি’ প্রকাশ করেন তিনি।

গেইল বলেন, “এই মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান পাকিস্তান। তাঁরা আমাদের জানিয়েছেন, আমরা রাষ্ট্রপতি সুরক্ষা পাব। সুতরাং আপনি নিরাপদেই রয়েছেন। অবশ্য বাংলাদেশেও আমরা নিরাপদেই রয়েছি, তাই না”?

অন্য দিকে প্রস্তাবিত চার দিনের টেস্ট প্রসঙ্গে তিনি বলেন, “পাঁচ দিনের টেস্ট একটা ট্রেন্ডে পরিণত হয়েছে। তা হলে কেন আপনি সেই ধারাবাহিকতাকে নষ্ট করতে চাইছেন। চার দিনের জন্য যদি পরীক্ষামূলক ভাবে অন্য ক্রিকেটারদের সুযোগ দেওয়া হয়, তা হলেও পাঁচ দিনের টেস্টের আমূল পরিবর্তন ঘটে যাবে”।

[ আরও পড়ুন: শাস্ত্রীর মন্তব্যে তীব্র হল ধোনির অবসর-জল্পনা ]

প্রসঙ্গত, প্রায় বছর দশেক বাদে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ আয়োজনের পর পিসিবির প্রধান ইশান মণি জানিয়ে ছিলেন, পাকিস্তান বর্তমানে নিরাপদ। একই সঙ্গে তিনি ভারতের মাটিতে ক্রিকেট খেলাকে অনেকটাই ঝুঁকিপূর্ণ বলে ব্যাখ্যা করেছিলেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন