করাচি : সোমবার থেকে পাকিস্তানের প্রেক্ষাগৃহে আবার ভারতীয় সিনেমা দেখানো শুরু হবে। অট্রিয়ম সিনেমার নাদিম মান্দাভিওয়ালা জানান, ভারতীয় সিনেমা দেখানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে। মান্দাভিওয়ালা এন্টারটেইনমেন্টের অধিকর্তা আদিল মান্দাভিওয়ালা বলেন, সিনেমা গিল্ডের তরফ থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ তাঁরা ভারতীয় অভিনেতা-অভিনেত্রীদের পছন্দ করেন ও সমর্থন করেন।

তিনি জানান, চলতি বছরের সেপ্টেম্বর থেকে ভারতের হিন্দি সিনেমা পাক প্রেক্ষাগৃহে দেখানো বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু তারপর থেকেই সিনেমা হলের মালিকরা ক্ষতির মুখ দেখছেন। কারণ, সে দেশে ভারতীয় চলচিত্রের জনপ্রিয়তা দারুণ, ফলে তা দেখানো বন্ধ থাকায় স্বাভাবিক ভাবেই ধাক্কা খাচ্ছে তাঁদের ব্যবসা।

কাশ্মীর নিয়ে ভারত-পাক সম্পর্কের অবনতির জেরে ভারতীয় চলচিত্রে পাক অভিনেতা-অভিনেত্রীদের কাজে নিষেধাজ্ঞা জারি করেছিলেন ভারতের কয়েকজন চলচিত্র নির্মাতা। তারপরই এই সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। কিন্তু এর ফলে সে দেশের চলচিত্র ব্যবসা থেকে প্রচুর পরিমাণ রাজস্বের ক্ষতি হচ্ছে। তাই ফের ভারতীয় চলচিত্র প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, ভারত-পাক যুদ্ধের রেশ টেনে ১৯৬৫ সালে এই একই সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছিল ২০০৮ সালে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here