পাকিস্তানে প্রথম হিন্দু মহিলা বিচারপতি হিসাবে নিযুক্ত হলেন সুমন কুমারী

নিজের জেলার বিচারবিভাগীয় দায়িত্ব সামলাবেন তিনি

0
judge

ইসলামাবাদ: প্রথম হিন্দু মহিলা বিচারপতি নিযুক্ত হলেন সুমন কুমারী। পাকিস্তানের বিচারবিভাগীয় আধিকারিক নিয়োগের প্রবেশনারি পরীক্ষা দিয়ে এই পদে বহাল হন সুমন। কাম্বার–শাহবাদকোটের বাসিন্দা সুমন। নিজের জেলার বিচারবিভাগীয় দায়িত্ব সামলাবেন তিনি।

সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, সুমন হায়দরাবাদ থেকে এলএলবি পাশ করেন। তার আগে স্নাতকোত্তর পাশ করেছেন করাচি ঝাবিস্ট বিশ্ববিদ্যালয় থেকে। এলএলবি পাশ করার পর তিনি আইনজীবী রাসেদ এ রাজবি-র কর্মশালায় কাজ করছিলেন।

সুমনের বাবা পবন কুমার বোরান এক জন চোখের ডাক্তার। তিনি বলেন, সুমন চান নিজের এলাকার গরিব মানুষদের বিনা পারিশ্রমিকে আইনি সহায়তা দিতে।

Suman Kumari
সুমন কুমারী
আরও পড়ুন – নোকিয়ার তিনটি স্মার্টফোনের দাম কমল, জেনে নিন বিস্তারিত

সুমন বলেন, তাঁর সম্প্রদায়ের লোকজন হয়তো এই বিষয়টি ভালো চোখে দেখবেন না। কিন্তু তিনি খুব ভালো করে জানেন গোটা পরিবার তাঁর সঙ্গে থাকবে সব সময়, তা যে যাই হয়ে যাক।

সুমন কুমারী লতা মঙ্গেশকর আর আতিফ আসলামের খুব ভক্ত।

সুমনের বাবা বলেন, সুমন খুব কঠিন একটি কাজের দায়িত্ব তুলে নিয়েছেন। কিন্তু তিনি বিশ্বাস করেন, কঠোর পরিশ্রম আর সততার মাধ্যমে সুমন উন্নতি করবেন।

প্রসঙ্গত, সুমন কুমারীর বড়ো বোন এক জন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, অন্য এক বোন চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট।

উল্লেখ্য, পাকিস্তানে সুমনই হিন্দু সম্প্রদায় থেকে হওয়া প্রথম বিচারপতি নন। সে দেশের প্রথম হিন্দু বিচারপতি ছিলেন, বিচারপতি রানা ভগবানদাস। তিনি ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রধান বিচারপতির দায়িত্ব সামলেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here